হাওড়া-বর্ধমান শাখায় ফের বাতিল হল একাধিক লোকাল ট্রেন, বিপদে পড়ার আগে দেখেনিন তালিকা

বাংলাহান্ট ডেস্ক : হাওড়া – বর্ধমান শাখার রেল যাত্রীদের জন্য একটি গুরুত্বপূর্ণ খবর। রেল লাইনের কিছু কাজের জন্য হাওড়া – বর্ধমান রুটে বাতিল করা হয়েছে বেশ কিছু লোকাল ট্রেন। বেশ কিছু দূরপাল্লার ট্রেনের সময়ও পরিবর্তন করা হয়েছে। রেল বিভাগ সূত্রের খবর,পালশিট ও শক্তিগড় বিভাগে রেল লাইনের থার্ড ট্র্যাকে বৈদ্যুতিকরণের কাজের জন্য বন্ধ থাকবে রেল চলাচল। অফিস যাত্রীরা এই কারণে আগামী দিনে বড় সমস্যার সম্মুখীন হতে পারেন। আপ লাইনে ১০:৪০ মিনিট থেকে ১২:৪০ মিনিট ও ডাউন লাইনে সকাল ১১:০৫ থেকে ১:৩৫ মিনিট পর্যন্ত ট্রেন বাতিল করা হয়েছে। এছাড়াও কাটছাঁট করা হয়েছে কিছু ট্রেনের যাত্রাপথ এবং দূরপাল্লার ও এক্সপ্রেস ট্রেনের সময়ও বদল করা হয়েছে রেলের কাজের জন্য।

   

পূর্ব রেলওয়ে তরফ থেকে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৯ আগস্ট পর্যন্ত রেল লাইনে কাজের জন্য বেশ কিছু ট্রেনের সময় পরিবর্তন ও কিছু লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। তারপরের দিন থেকে পরিষেবা পুনরায় স্বাভাবিক হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

পূর্ব রেলওয়ে সূত্রের খবর অনুযায়ী, পূর্ব বর্ধমানের পালশিট ও শক্তিগড় বিভাগে রেল লাইনের থার্ড ট্র্যাকে বৈদ্যুতিকরণের কাজ চলছে। এর ফলে গত ৬ আগস্ট থেকেই কিছু লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী ৬ আগস্ট থেকে ৯ আগস্ট পর্যন্ত সকালে আপ লাইনে ১০টা ৪০ মিনিট থেকে ১২টা ৪০ মিনিট ও ডাউন লাইনে রসুলপুর পর্যন্ত সকাল ১১টা ৫ মিনিট থেকে ১টা ৩৫ মিনিট পর্যন্ত সমস্ত লোকাল ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অন্যদিকে জানানো হয়েছে, ১০ থেকে ১২ তারিখ পর্যন্ত ডাউন লাইনে শক্তিগড় পর্যন্ত ট্রেন পরিষেবা বন্ধ থাকবে।

৬ আগস্ট থেকে ৯ আগস্ট পর্যন্ত যে লোকাল ট্রেন গুলি বাতিল করা হয়েছে, সেগুলির মধ্যে আছে ৩৭৮২৩ আপ হাওড়া-বর্ধমান লোকাল, ৩৭৮৩৪ ডাউন বর্ধমান-হাওড়া লোকাল। অন্যদিকে ৩১১৫১ হাওড়া-বর্ধমান লোকাল ব্যান্ডেল পর্যন্ত শুধুমাত্র যাবে বলে জানানো হয়েছে। পাশাপাশি ৩১১৫২ নম্বর ট্রেনটি ব্যান্ডেল থেকে যাত্রা শুরু করবে। এছাড়াও ৩৭৮২৫ ও ১৩০১৫ হাওড়া – জামালপুর এক্সপ্রেসের ৬ থেকে ৯ তারিখ পর্যন্ত প্রয়োজন অনুযায়ী যাত্রা পথ নিয়ন্ত্রণ করা হবে বলেও রেল সূত্রে খবর।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর