অনুব্রত গড়ে BJP-র প্রার্থী প্রিয়া সাহা! কে ইনি? মহিলার আসল পরিচয় জানলে মাথা ঘুরে যাবে

বাংলা হান্ট ডেস্কঃ লোকসভা নির্বাচন শিয়রে। নির্বাচনী নির্ঘণ্ট প্রকাশিত না হলেও ভোটের দামামা বেজে গিয়েছে। শনিবার ১৯৫ প্রার্থীর নাম ঘোষণা করেছে বিজেপি (BJP)। এর মধ্যে বাংলা থেকে রয়েছেন ২০জন। এই রাজ্যে অধিকাংশ আসনে পুরনো মুখের ওপরেই আস্থা রেখেছে কেন্দ্রের শাসক দল। পাশাপাশি দাঁড় করানো হয়েছে বেশ কিছু নতুন মুখকেও। এমনই একজন প্রার্থী হলেন প্রিয়া সাহা (Priya Saha)।

   

আসন্ন লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2024) যাদবপুর, ঘাটাল, কাঁথির মতো একাধিক হাইভোল্টেজ কেন্দ্র যেমন চর্চায় রয়েছে। তেমনই নতুন প্রার্থী ঘোষণা করে চমক দিয়েছে বোলপুর, আলিপুরদুয়ারও। বিশেষত বোলপুরের (Bolpur) বিজেপি প্রার্থী প্রিয়া সাহাকে নিয়ে বেশ আলোচনা হচ্ছে। কে এই প্রিয়া সাহা? এই প্রশ্ন উঁকি দিয়েছে রাজনৈতিক মহলে।

জানা যাচ্ছে, ২০২৪ লোকসভা নির্বাচনে বোলপুর কেন্দ্রের পদ্ম-প্রার্থীর (Bolpur BJP Candidate) বাড়ি সাঁইথিয়ায়। এর আগে একুশের বিধানসভা নির্বাচনেও প্রিয়াকে দাঁড় করিয়েছিল বিজেপি। তবে সেবার জয়ী হতে পারেননি। ২০১৬ বিধানসভা ভোটেও পরাজিত হয়েছিলেন। বর্তমানে সেভাবে রাজনীতিতে সক্রিয় ছিলেন না প্রিয়া। বরং ২০২১ বিধানসভা ভোটে পরাজিত হওয়ার পর সক্রিয় বিজেপির কোনও কর্মসূচিতে সেভাবে অংশ নিতে দেখা যায়নি তাঁকে। দলের কোনও পদেও ছিলেন না। লোকসভা ভোটে মহিলা মুখ হিসেবে তাঁকেই প্রার্থী করা হল।

অন্যদিকে প্রত্যাশামতোই ঘাটাল কেন্দ্রে প্রার্থী করা হয়েছে হিরণ চট্টোপাধ্যায়কে। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় আগেই জানিয়ে দিয়েছিলেন এবারও ঘাটাল কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হবেন দেব। অর্থাৎ বক্স অফিসের পর এবার রাজনীতির ময়দানে দেখা যাবে সিনেদুনিয়ার দুই নায়কের টক্কর! তাই আসন্ন লোকসভা নির্বাচনে ঘাটালের দিকে যে বিশেষ নজর থাকবে তা বলাই বাহুল্য।

priya saha bjp

আরও পড়ুনঃ খরচ ১৯২১ কোটি! ভোটের আগেই হাজার প্রকল্পের শিলান্যাস মুখ্যমন্ত্রীর, কাদের মুখে ফুটবে হাসি?

প্রসঙ্গত, গত লোকসভা ভোটে বাংলার শাসকদল তৃণমূল কংগ্রেসকে জোর টক্কর দিয়েছিল বিজেপি। ৪২টি আসনের মধ্যে ১৮টি আসনে জয়ী হয়েছিল তারা। তবে বিধানসভা নির্বাচনে পদ্ম শিবিরের সেই দাপট চোখে পড়েনি। তবে আসন্ন নির্বাচন নিয়ে বেশ আশাবাদী রাজ্য বিজেপি। সম্প্রতি বঙ্গ সফরে এসে বাংলায় পদ্ম ফোটানোর ডাক দিয়েছেন প্রধানমন্ত্রীও।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর