মুর্শিদাবাদে সেলিম, দুর্গাপুরে সুকৃতি, ‘কেষ্ট গড়ে’ বিরাট চমক! তৃতীয় প্রার্থী তালিকা প্রকাশ করল বাম

বাংলা হান্ট ডেস্কঃ ধাপে ধাপে প্রার্থীদের নাম প্রকাশ করছে বামেরা (Left Front Candidate List)। প্রথম দফায় ১৬টি কেন্দ্রের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছিল। এরপর শুধুমাত্র আলিপুরদুয়ার লোকসভা আসনের প্রার্থীর নাম ঘোষণা করা হয়। শনিবার তৃতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ করা হল। এদিন বৈঠকের পর মুর্শিদাবাদ সহ চারটি আসনের প্রার্থীর নাম ঘোষণা করেন ফ্রন্ট চেয়ারম্যান। এদিন কেবল সিপিএমের প্রার্থীদের নামই ঘোষণা করা হয়েছে, কোনও শরিক দলের প্রার্থীর নাম ঘোষণা করেননি বিমান বসু (Biman Bose)।

   

এদিন মুর্শিদাবাদের পাশাপাশি রানাঘাট, বোলপুর এবং বর্ধমান-দুর্গাপুর কেন্দ্র থেকে কারা দাঁড়াচ্ছেন তা ঘোষণা করেন ফ্রন্ট চেয়ারম্যান। প্রত্যাশা মতোই মুর্শিদাবাদ কেন্দ্র থেকে টিকিট দেওয়া হয়েছে রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমকে। বোলপুর এবং বর্ধমান-দুর্গাপুর কেন্দ্র থেকে দাঁড়িয়েছেন যথাক্রমে প্রাক্তন বিধায়ক শ্যামলী প্রধান এবং সুকৃতি ঘোষাল। অপরদিকে রানাঘাট কেন্দ্রে দলের তুরুপের তাস প্রাক্তন সাংসদ অলকেশ দাস।

শনিবারের ঘোষিত চার কেন্দ্রের প্রার্থীদের নাম মিলিয়ে এখনও অবধি মোট ২১টি কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করল বামেরা। এখনও বাকি রয়েছে সমসংখ্যক আসন। এদিন ফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু জানান, বেশ কিছু আসনের প্রার্থীদের নাম ঘোষণা এখনও বাকি রইল। এই নিয়ে চর্চা-আলোচনার প্রয়োজন। তাই একটু সময় লাগবে বলে জানান তিনি।

আরও পড়ুনঃ তালা ভেঙে কৌস্তভ বাগচির বাড়ি থেকে চুরি মামলার জরুরি নথি, হাপিস তিন লক্ষ টাকাও, নেপথ্যে কে?

চব্বিশের লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2024) দুঁদে রাজনীতিক মহম্মদ সেলিম যে মুর্শিদাবাদ কেন্দ্র থেকে দাঁড়াতে পারেন তা আগেই অনুমান করা হয়েছিল। বেশ কয়েকবার মুর্শিদাবাদে সভা-মিছিলে যোগ দিতে দেখা গিয়েছিল তাঁকে। এরপর থেকে মাথাচাড়া দিতে শুরু করে ভোটে দাঁড়ানোর জল্পনা। সেই জল্পনা সত্যি করে আজ সংশ্লিষ্ট কেন্দ্রের প্রার্থী হিসেবে ঘোষণা করা হল মহম্মদ সেলিমের নাম।

biman bose announced left front candidate list

প্রসঙ্গত, আসন্ন লোকসভা ভোটে পুরনো মুখের পাশাপাশি একাধিক তরুণ মুখকে টিকিট দিয়েছে বামেরা। মহম্মদ সেলিম, সুজন চক্রবর্তীর পাশাপাশি সায়ন বন্দ্যোপাধ্যায়, দীপ্সিতা ধর, সৃজন ভট্টাচার্যদেরও এই ভোটে লড়তে দেখা যাবে। বাকি ২১ আসনের প্রার্থীদের নামে বামেরা কী চমক দেয় সেটাই এবার দেখার।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর