জনগর্জন সভা থেকেই প্রার্থীতালিকা ঘোষণা মমতার! থাকছে একাধিক নতুন মুখ? নামগুলো চমকে দেবে

বাংলা হান্ট ডেস্কঃ লোকসভা ভোট (Lok Sabha Election 2024) শিয়রে। ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে বিজেপির প্রথম প্রার্থী তালিকা। এবার পালা তৃণমূলের! রবিবার জনগর্জন সভা থেকেই ৪২ আসনের প্রার্থীতালিকা (TMC Candidate List) প্রকাশ করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), খবর সূত্রের। চব্বিশের লোকসভা নির্বাচনে কোন কেন্দ্র থেকে কে লড়বেন তা আজই জানিয়ে দেবেন তিনি। যদি সত্যি এমনটা হয়, তাহলে এই প্রথমবার ব্রিগেডের সভামঞ্চ থেকে প্রার্থী তালিকা প্রকাশ করবে ঘাসফুল শিবির।

লোকসভা ভোটে (Lok Sabha Election) তৃণমূলের প্রার্থী তালিকায় কাদের নাম থাকতে পারে তা নিয়ে বিস্তর চর্চা-আলোচনা হয়েছে। কারা বাদ পড়বেন? কোন কোন নতুন মুখ দেখা যাবে? কিছুক্ষণের অপেক্ষা শেষেই মিলবে সেসব উত্তর। আজ তৃণমূলের (TMC) জনগর্জন সভার (Jonogorjon Sobha) মূল মঞ্চের পাশে আরও ২টি মঞ্চ আছে। এছাড়া মূল মঞ্চের সঙ্গে ৩২০ ফুট লম্বা র‍্যাম্পও তৈরি হয়েছে। এই প্রথম তৃণমূলের ব্রিগেড সভায় র‍্যাম্প থাকছে। এর ডান দিন এবং বাম দিকে আরও দু’টি ছোট র‍্যাম্প রয়েছে। সভায় বক্তব্য রাখার সময় ইচ্ছা হলে হাঁটতে হাঁটতে ভিড়ের মধ্যে চলে যেতে পারবেন নেতা-নেত্রীরা। এছাড়া মূল মঞ্চের পিছনে তথা ব্যাকগ্রাউন্ডে একটি LED স্ক্রিন রয়েছে।

জানা যাচ্ছে, আজ ব্রিগেডের (Brigade) সভা থেকেই আসন্ন লোকসভা নির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণা করবে তৃণমূল। এরপর এক এক করে প্রার্থীদের সঙ্গে কর্মীদের পরিচয় করিয়ে দেবেন তৃণমূল (Trinamool Congress) নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবারের প্রার্থী তালিকায় পুরনো মুখের পাশাপাশি বেশ কিছু নতুন মুখও থাকবে বলে খবর। বেশ কয়েকজন মহিলা অরাজনৈতিক ব্যক্তিত্বকে চব্বিশের লোকসভা ভোটে ঘাসফুল শিবিরের হয়ে লড়তে দেখা যাবে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুনঃ কম হলেও ফের DA বাড়াল রাজ্য! লোকসভা ভোটের আগে আরও ২% মহার্ঘ ভাতার ঘোষণা

দক্ষিণ কলকাতায় মালা রায় প্রার্থী থাকবেন নাকি নতুন মুখ দেখা যাবে? সূত্রের খবর অনুযায়ী, দেশের একজন প্রাক্তন ক্রিকেটারের স্ত্রীকে এবার টিকিট দিয়েছে তৃণমূল। সেক্ষেত্রে তাঁকে দক্ষিণ কলকাতায় দাঁড় করানো হবে কিনা তা নিয়ে প্রশ্ন থাকছে। উত্তর কলকাতায় সুদীপ বন্দ্যোপাধ্যায়ের ওপরেই আস্থা রাখতে পারে তৃণমূল শিবির। অন্যদিকে সৌগত রায়কে ফের টিকিট দেওয়া হয় কিনা সেটা দেখার বিষয়।

নজর থাকবে বসিরহাটের দিকেও। টলি অভিনেত্রী নুসরত জাহান সেখানে এবার প্রার্থী হবেন না বলে খবর। তাঁর পরিবর্তে কাকে দাঁড় করানো হবে সেটা দেখার বিষয়। আলোচনা চলছে যাদবপুর কেন্দ্র নিয়েও। শোনা যাচ্ছে, এবার যাদবপুরের বদলে অন্য কেন্দ্র থেকে দাঁড় করানো হতে পারে তাঁকে। এছাড়া আসন্ন ভোটে তৃণমূলের হয়ে লড়তে দেখা যেতে পারে প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদকে।

mamta banerjee tmc candidate list for lok sabha election 2024

সম্ভাব্য তালিকায় নাম থাকতে পারে সায়নী ঘোষ, রাজীব বন্দ্যোপাধ্যায়, অর্জুন সিংয়ের। সুদীপ বন্দ্যোপাধ্যায়, শত্রুঘ্ন সিনহা, শতাব্দী রায়কে এবারও টিকিট দিতে পারে তৃণমূল। এছাড়া উত্তরপ্রদেশ, অসম এবং মেঘালয়ের চারজন প্রার্থীর নামও আজ ঘোষণা করতে পারেন মমতা। উত্তরপ্রদেশ ও মেঘালয় থেকে ১ জন ও অসম থেকে ২ জন প্রার্থীর নাম ঘোষণা করা হবে বলে খবর।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর