টাইমলাইনভারতখেলাআন্তর্জাতিক

সেমিফাইনালে থামল স্বপ্নযাত্রা, ব্রোঞ্জ নিয়ে দেশে ফিরছেন ভারতীয় বক্সার লাভলিনা

বাংলা হান্ট ডেস্কঃ বিশেষত সেমিফাইনালের সিন্ধুর হারের পর স্বর্ণপদকের জন্য তার দিকেই তাকিয়ে ছিল গোটা দেশ। এবার অলিম্পিকে কার্যত স্বপ্নের দৌড় ছিল লাভলিনার। প্রি কোয়ার্টার ফাইনালে জার্মানির নাদিন আপেটজকে ৩-২ ফলাফলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছিলেন তিনি। কোয়ার্টার ফাইনালে তার প্রতিপক্ষ ছিলেন চীনা তাইপের চেন নিন চীন। তাকেও কার্যত ৪-১ ফলাফলে পর্যুদস্ত করেন লাভলিনা। আর তাই বক্সারের কাছে আরও বেশি প্রত্যাশা ছিল সকলেরই।

ব্রোঞ্জ পদক তো নিশ্চিত ছিলই এবার ছিল সোনা কিম্বা রুপোর জন্য লড়াই। তবে নিজের সেরাটা দিয়েও পারলেন না এই ভারতীয় বক্সার, টোকিও অলিম্পিক্সের সেমিফাইনালেই থেমে গেলেন লভলিনা বড়গোহাঁই। তুরস্কের বুসেনাজ সুরমেনেলির বিরুদ্ধে হেরে গেলেন তিনি। ০-৫ ব্যবধানে হেরে গেলেন লভলিনা।

অবশ্য আজ নিজের সেরাটা উজার করে দিতে একটুও কার্পণ্য করেননি এই ভারতীয় বক্সার। কিন্তু শুরু থেকেই বিশ্ব চ্যাম্পিয়ন সুরমেনেলির বিরুদ্ধে পিছিয়ে পড়েন তিনি। আজ কিছুটা ক্লান্তও দেখাচ্ছিল তাকে। লাভলিনার জন্য লড়াইটা যে কঠিন ছিল তা বলাই বাহুল্য।

তবে আজ কিছুটা স্বপ্নভঙ্গ হলেও মীরাবাঈ চানু এবং পিভি সিন্ধুদের লাভলিনার হাত ধরেই তৃতীয় পদক পেল ভারত। তার এই হার না মানা লড়াইয়েতিনি যে সারা ভারতবর্ষকে গর্বিত করেছেন এ নিয়ে কোন সন্দেহ নেই। অন্যদিকে জ্যাভলিনে ফাইনালে পৌঁছেছে নিরাজ, সেমিফাইনালে পৌঁছেছেন কুস্তিগীর রবি কুমারও। যার ফলে পদকের স্বপ্ন এখনও রয়েছে ভারতের সামনে।

 

 

Related Articles

Back to top button