নারী দিবসে দেশের মহিলাদের জন্য ‘স্পেশাল গিফট’, একধাক্কায় ১০০ টাকা কমে গেল রান্নার গ্যাসের দাম

বাংলা হান্ট ডেস্কঃ লোকসভা ভোটের (Loksabha Vote) আগে আম জনতার জন্য বিরাট স্বস্তির খবর শোনালো কেন্দ্র সরকার। নারী দিবসে নারী শক্তিকে উদযাপন করতে বড় ঘোষণা মোদীর (PM Narendra Modi)। ফের একবার কমল রান্নার গ্যাসের দাম। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে, শুক্রবার (৮ মার্চ), গৃহস্থালির এলপিজি সিলিন্ডারের (LPG Cooking Cylinder Rate) দাম ১০০ টাকা কমানোর কথা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শুক্রবার সকালে সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রী লিখেছেন, ‘এটা সারা দেশে লক্ষ-লক্ষ পরিবারের আর্থিক বোঝা উল্লেখযোগ্যভাবে হ্রাস করবে। বিশেষ ভাবে আমাদের নারী শক্তিকে উপকৃত করবে৷’ আজ ৮ মার্চ থেকে রান্নার গ্যাসের সিলিন্ডার কিনতে আগের থেকে কম টাকা ব্যয় করতে হবে গ্রাহকদের।

   

সরকারি সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাত ১২টার পর থেকে কার্যকর হবে রান্নার গ্যাসের নতুন দাম। এদিন সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রী আরও লেখেন, ‘রান্নার গ্যাসকে আরও সাশ্রয়ী করে তোলার মাধ্যমে, আমরা পারিবারিক কল্যাণ এবং এক স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করার লক্ষ্য স্থির করেছি। যা দেশের মহিলাদের ক্ষমতায়নের পাশাপাশি, তাদের জীবনযাত্রাকে আরও সহজ করে তুলবে।’

দোরগোড়ায় লোকসভা ভোট। হাতে মাত্র গোনা কয়েকদিন। যদিও ভোটের নির্ঘণ্ট ঘোষণা এখনও।তবে এপ্রিলেই দেশ জুড়ে নির্বাচন। আর এই আবহেই একধাক্কায় ১০০ টাকা কমল এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম। ভোটের আগেই মাস্টারস্ট্রোক মোদী সরকারের।

This time get a discount of 300 rupees on gas cylinders

আরও পড়ুন: সাতসকালে বিরাট অ্যাকশন! নিয়োগ ‘দুর্নীতি’র তদন্তে একাধিক জায়গায় ED হানা, নজরে কে?

প্রসঙ্গত, গত বছরের অগস্ট মাসেও পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের আগে গ্যাসের দাম সিলিন্ডার প্রতি ২০০ টাকা কম করেছিল কেন্দ্র। ওদিকে বৃহস্পতিবারই রান্নার গ্যাস সিলিন্ডারে ভর্তুকির মেয়াদ আরও এক বছর বাড়িয়ে দেওয়ার ঘোষণা করেছে মোদী সরকার। প্রতিটি রান্নার গ্যাস সিলিন্ডারের (১৪.২ কেজি LPG সিলিন্ডার) জন্য উজ্জ্বলা উপভোক্তাদের ৩০০ টাকার ভর্তুকির মেয়াদ আরও একবছর বাড়িয়েছে কেন্দ্র।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর