সাতসকালে বিরাট অ্যাকশন! নিয়োগ ‘দুর্নীতি’র তদন্তে একাধিক জায়গায় ED হানা, নজরে কে?

বাংলা হান্ট ডেস্ক : শুক্রবার সাতসকালে থেকে ফের তেড়েফুঁড়ে ময়দানে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate)। কলকাতা (Kolkata) সহ সল্টলেক এবং ইছাপুরের মোট ৫-৬টি জায়গায় হানা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) মামলার তদন্ত শুরু করেছে সংস্থাটি। আপার প্রাইমারিতে নিয়োগ দুর্নীতি মামলায় শহর জুড়ে চলছে ম্যারাথন তল্লাশি।

   

নিউটাউন থেকে নাগেরবাজার, একাধিক জায়গায় কেন্দ্রীয় বাহিনী সমেত তদন্তে নেমেছে ইডি। সূত্রের খবর, আপার প্রাইমারি নিয়োগ দুর্নীতি মামলায় শুক্রবার এক প্রাক্তন পার্শ্বশিক্ষকের বাড়িতে তল্লাশি চালাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের ৫ সদস্যের টিম।

নিউটাউনের পাথরঘাটার মাজার শরিফ মোড়ে প্রাক্তন পার্শ্বশিক্ষক আব্দুল আমিনের বাড়িতে ইডি ইডি হানা দিয়েছে। শুরু হয়েছে তল্লাশি। জানা যাচ্ছে এই আব্দুল রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ। তার সূত্র ধরেই এদিন ওই শিক্ষকের বাড়িতে হানা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

প্রসঙ্গত, শিক্ষক কেলেঙ্কারির অভিযোগে ২০২২ সালের জুলাই মাস থেকে গারদবন্দি রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। জেলেই ঠাঁই হয়েছে শিক্ষা দফতরের বহু আধিকারিকদের। দুর্নীতির রহস্যভেদ করতে সেই ২০২২ থেকে ময়দানে নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে এখনও কোনও কিনারা করতে পারেনি গোয়েন্দারা। এই পরিস্থিতিতে ২০২৪ সালে এসে এবার পার্থ ঘনিষ্ঠর বাড়িতে ইডি।

ed money

আরও পড়ুন: সম্পর্কের গভীরতা কতটা? পার্থ-অর্পিতাকে নিয়ে এবার প্রশ্ন খোদ বিচারপতির, বললেন…

অন্যদিকে, নাগেরবাজারে এক হিসাব রক্ষক বা চাটার্ড অ্যাকাউন্ট্যান্টের ফ্ল্যাটেও হানা দিয়েছে ইডি। কোন মামলায় এই তল্লাশি তা অবশ্য জানা যায়নি। সূত্রের খবর, এলাকায় ওই ব্যক্তির একাধিক ফ্ল্যাট রয়েছে। উল্লেখ্য, নতুন বছরের শুরু থেকেই কোমর বেঁধে নিয়োগ দুর্নীতির তদন্তে নেমেছেন গোয়েন্দারা। এবার এই শুক্রের সকালে এই ইডি হানা কোন নতুন মোড় নিয়ে আসে সেটাই দেখার।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর