এবার সামান্য কটা টাকাতেই মিলবে সিলিন্ডার! শুধু ‘এইভাবে’ করুন বুকিং, পাবেন প্রচুর ‘ডিসকাউন্ট’

   

বাংলাহান্ট ডেস্ক : একটা সময় ছিল যখন রান্নার গ্যাস বুক করতে আমাদের ডিলারের কাছে যেতে হত। লম্বা লাইনে দাঁড়িয়ে দীর্ঘক্ষণ পর আমরা বুক করতে পারতাম সিলিন্ডার। কিন্তু বিজ্ঞানের আশীর্বাদে বদলেছে অনেক কিছু। টেক নির্ভর যুগে আমরা ঘরে বসেই অনেক কাজ করতে পারি। 

শুধুমাত্র নির্দিষ্ট নম্বর ডায়াল করে আমরা এখন বুক করতে পারি এলপিজি সিলিন্ডার। এছাড়া রয়েছে অ্যাপ। অ্যাপ এর মাধ্যমে আমরা সহজেই বুক করতে পারি গ্যাস সিলিন্ডার। বর্তমানে ভারতের অধিকাংশ বাড়িতেই এলপিজি কানেকশন রয়েছে। এলপিজি গ্যাসের মাধ্যমে রান্না করা খুব সাশ্রয়ী ও সহজ।

তাই অধিকাংশ গৃহস্থ্য রান্নার জন্য ভরসা রাখেন এলপিজি গ্যাসের উপর। কিন্তু গত কয়েক বছরে ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে এলপিজি সিলিন্ডারের দাম। গ্যাস সিলিন্ডার কিনতে মোটা টাকা খরচা করতে হচ্ছে গৃহস্থকে। এর ফলে পকেটে টান পড়ছে মধ্যবিত্ত থেকে নিম্নবিত্ত সবার। এমন অবস্থায় কিছু পন্থা অবলম্বন করলে আপনারা অনেকটা সস্তায় গ্যাস সিলিন্ডার কিনতে পারবেন।

আরোও পড়ুন : ভাগীরথীর জলে এ কী ভাসছে! তুমুল আতঙ্ক ছড়াল এলাকায়, আসল সত্যিটা প্রকাশ্যে আসতেই …

বর্তমানে আমরা অনেকেই অনলাইনে গ্যাস সিলিন্ডার বুক করি। এরফলে গ্যাস সিলিন্ডার বুক করা খুবই সহজ হয়ে উঠেছে। অনলাইনে বুক করার পর আমরা অনলাইন মাধ্যমে সেই সিলিন্ডারের টাকাও দিয়ে দিতে পারি। বেশ কিছু থার্ড পার্টি অ্যাপ রয়েছে যারা সিলিন্ডার বুকিং এর ওপর আকর্ষণীয় ছাড় দেয়।

Untitled design 2022 09 01T101009.149

এই অ্যাপগুলির মাধ্যমে সিলিন্ডার বুকিং করলে অতিরিক্ত চার্জ দিতে হয় না। উপরন্তু মেলে বিভিন্ন ডিসকাউন্ট ও কুপন। যেমন ধরা যাক পেটিএম (Paytm) এর কথা। বিভিন্ন সময়ে এই অ্যাপ সিলিন্ডার বুক করলে গ্রাহকদের দেয় ১৫ থেকে ২০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক। এছাড়াও ফোন পে, মোবিকুইক এর মতো অসংখ্য অ্যাপ রয়েছে যারা এই ধরনের অফার দিয়ে থাকে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর