‘শিবের মতো বিষপান করুন..নাহলে দুঃখ আছে’, দলীয় কর্মীদের চরম হুঁশিয়ারি মহুয়া মৈত্র-র

বাংলা হান্ট ডেস্কঃ দোরগোড়ায় পঞ্চায়েত নির্বাচন আর তার পূর্বে লোকসভা ভোটের প্রস্তুতি হিসেবে এটিকে প্রাধান্য দিয়ে চলেছে শাসক এবং বিরোধী দুই পক্ষই। একদিকে যখন বাংলায় নিজেদের ক্ষমতা ধরে রাখতে তৎপর তৃণমূল কংগ্রেস (Trinamool Congress), তখন অপরদিকে শাসকের গোষ্ঠী দ্বন্দ্ব এবং বাংলায় একের পর এক দুর্নীতি ইস্যুকে হাতিয়ার করে তৃণমূলকে কোণঠাসা করতে মরিয়া বিজেপির (Bharatiya Janata Party) পাশাপাশি অন্যান্য বিরোধী দলগুলি আর এর মাঝেই এবার চাঞ্চল্যকর মন্তব্য করে বসলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra)।

   

ডোমকলের একটি সভায় উপস্থিত হয়ে দলীয় কর্মীদের হুঁশিয়ারি দিয়ে মহুয়া মৈত্রের দাবি, “যদি টিকিটের প্রত্যাশা করে থাকেন, তাহলে কিন্তু টিকিট না পেলে বিরোধীতার পথে যাবেন না। শিব যেভাবে বিষপান করেছিলেন, সেভাবেই বিষপান করুন। বিরোধিতা করতে গেলে লোকসভা ভোটের সময় কপালে দুঃখ রয়েছে।”

যদিও বর্তমানে তৃণমূল নেত্রীর এহেন মন্তব্যে বিতর্ক ছড়িয়ে পড়েছে সর্বত্র। এক্ষেত্রে অতীতে বাংলায় একাধিক নির্বাচনের সময় দেখা গিয়েছে, শাসকদলের হয়ে টিকিট না পেয়ে বিরোধিতার পথে নামে দলীয় নেতাকর্মীরা। গত বিধানসভা নির্বাচনের পূর্বে টিকিট না পাওয়ার কারণেই দলে দলে বিজেপিতে যোগদান করেন অনেকেই। তবে পঞ্চায়েত নির্বাচনের সেই দৃশ্য যাতে আর দেখা না যায়, সেই বিষয়টি মাথায় রেখে বর্তমানে সতর্ক রয়েছে শাসক পক্ষ।

সেই সূত্র ধরে মহুয়া বলেন, ” পঞ্চায়েত ভোট অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে এটা মনে রাখতে হবে যে, দলকে নিজেদের ক্ষমতা প্রদর্শন করার জন্য অনেকেই সাময়িকভাবে বিরোধিতা করে  তবে এবার সেই জিনিসটা করবেন না। অন্য দলের সঙ্গে আঁতাত করা উচিত নয়।”

all india trinamool congress,Bharatiya Janata Party,panchayat election,west bengal,domkol,mahua moitra,lord shiva

পাশাপাশি দলীয় সভা থেকে বিজেপিকেও কটাক্ষ করতে ছাড়েননি তৃণমূল নেত্রী। তিনি বলেন, “আমাদের উপর রাজ করে চলেছে বিজেপি, এটা বোঝা দরকার। যদি ওদেরকে হারাতে হয়, তাহলে একজনের উপর বিশ্বাস করতেই হবে। এক্ষেত্রে যদি আবার ভোট কাটাকাটি হয়, তাহলে ২৪-এ (লোকসভা নির্বাচন) বিজেপি বেরিয়ে যাবে। এটা আমাদের বুঝতে হবে।”