টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

শুভেন্দুর জনপ্রিয়তা সহ্য করতে পারছেন না মমতা ব্যানার্জী, ভাইপোকে উপরে তুলতে চানঃ আবদুল মান্নান

বাংলাহান্ট ডেস্কঃ শুভেন্দু অধিকারীকে (suvendu adhikari) নিয়ে বেশ কিছু দিন ধরে তৃণমূলের অন্দরে জল্পনা তুঙ্গে। এবার শুভেন্দু অধিকারীকে নিয়ে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে কটাক্ষ করলেন বিরোধী দলনেতা আবদুল মান্নান (abdul mannan)। সরাসরি বললেন, ‘নিজের ভাইপো ছাড়া কাড়ো জনপ্রিয়তা সহ্য করতে পারেন না মুখ্যমন্ত্রী’।

শুভেন্দু অধিকারীকে নিয়ে জল্পনা তুঙ্গে
বিগত বেশ কয়েকদিন ধরে শুভেন্দু অধিকারীকে নিয়ে রাজনীতির অন্দরে জল্পনা বেড়েই চলেছে। দলকে না জানিয়েই অন্যত্র সভায় যোগদান, দলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর নাম না নিয়েই সভায় বক্তৃতা দেওয়া, এমনকি তৃণমূলের পতাকা ছাড়াই ‘আমরা দাদার অনুগামী’ বলে প্রচার ব্যানারে তার ছবি থাকা- সবকিছু নিয়ে সবুজ শিবিরে জলঘোলা হয়েই চলেছে।

মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করলেন আবদুল মান্নান
এরই মধ্যে দীঘায় বেড়াতে গিয়ে বাংলার পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারীর প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে সরাসরি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে কটাক্ষ করলেন আবদুল মান্নান। তিনি বললেন, ‘আসলে মুখ্যমন্ত্রী কাউকেই সহ্য করতে পারেন না। কারো জনপ্রিয়তা সহ্য করতে পারেন না। শুধুমাত্র ভাইপোর জনপ্রিয়তা ছাড়া কারো জনপ্রিয়তা সহ্য হয় না তাঁর। যে সকল মানুষের স্বার্থত্যাগে এই তৃণমূল গড়ে উঠেছিল, তারা আজকে অনেকেই দল ছেড়ে চলে যাচ্ছেন’।

ভাইপোর জন্য রাস্তা পরিকস্কার করছেন মুখ্যমন্ত্রী
এরপর তিনি আরও বলেন, ‘আমরা না হয় বিরোধী পক্ষ, তাই তার সমালোচনা করি। কিন্তু মুখ্যমন্ত্রীর স্বভাব যে সিঁড়ি দিয়ে তিনি উপরে ওঠেন, সেই সিঁড়িটাকে ভেঙ্গে ফেলেন। আজকে বাংলার মানুষের কাছে শুভেন্দু অধিকারী বেশ নিজের জনপ্রিয়তা অর্জন করেছেন। কিন্তু মুখ্যমন্ত্রীর হিংসাত্মক মনোভাব তা সহ্য করতে পারছে না। তার ভাইপোকে তোলার জন্য রাস্তা পরিস্কার করছে’।

Back to top button