টাইমলাইনপশ্চিমবঙ্গ

অন্য রাজ্যের তুলনায় বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা কম, পরিসংখ্যান দিচ্ছে তৃণমূল

বাংলাহান্ট ডেস্ক : বাংলায় (westbengal) করোনা আক্রান্তের সংখ্যা সারা ভারতের তুলনায় সবথেকে কম। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee )জানিয়েছেন পশ্চিমবঙ্গে (westbengal) করোনা আক্রান্তের সংখ্যা সব থেকে কম। সেই পরিসংখ্যান অনুযায়ী দিল্লী, মহারাষ্ট্র এবং গুজরাট প্রথমেই আছে। কিন্তু বিরোধী দলের নেতারা শুরু থেকেই আঙ্গুল তুলে মমতা সরকারের কাছে জানিয়েছে তারা তথ্য গোপন করছে। কিন্তু এবার রাজ্যের করোনা আক্রান্তদের সংখ্যা জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায় এই বিষয়ে মুখ খোলেন 
সম্প্রতি অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজের টুইটারে লিখেছেন, “সস্তায় রাজনৈতিক ময়দানে পয়েন্ট কুড়োতে যাঁরা বাংলাকে ভারতের উহান বলছেন, তাঁদের বলি পরিসংখ্যানের দিকে তাকাতে।” মমতা বন্দ্যোপাধ্যায় মঙ্গলবারই নিজের ফেসবুক পেজে রাজ্যের করোনা পরিসংখ্যান দেন জানান রাজ্যে করোনা আক্রান্ত ১২৬।

আশা কর্মীদের উদ্যোগ 
করোনা উপসর্গ, যেমন জ্বর, শ্বাসকষ্ট ইত্যাদি খতিয়ে দেখার জন্য সরকার ৬০ হাজার আশাকর্মী সহ স্বাস্থ্যকর্মীও নিয়োগ করেছে রাজ্য সরকার। তাড়াতাড়ি গত মাস থেকেই সেই মতন কাজ করছে । এইজন্য এদের বিশেষভাবে প্রশিক্ষণও দেওয়া হয়েছে।

সরকারের পক্ষ থেকে চিকিৎসা করা হচ্ছে 

তবে গত মাস থেকে যে পরিসংখ্যান পাওয়া গেছে সেই থেকে ৯১,৫১৫ জনের ছিল ইনফ্লুয়েঞ্জার মতো উপসর্গ ছিলো আর ৮৭২ জনের শ্বাসকষ্টের সমস্যা ছিল বলে জানা গিয়েছে। আর তাদের এখনও চিকিৎসা চলছে। সবরকম ভাবেই তাদের চিকিৎসা করা হচ্ছে। কিন্তু সারা ভারতের যে পরিস্থিতি সেই তুলনায় বাংলা এখনো স্বাভাবিক পরিস্থিতিতেই আছে বলে জানানো হয়েছে। আর মমতা বন্দ্যোপাধ্যায় সেই নিয়ে অবিরাম চেষ্টা চালাচ্ছেন।

Related Articles