টাইমলাইনপশ্চিমবঙ্গ

একুশের ভোটকে সামনে রেখে ব্রহ্মাস্ত্র ছাড়লেন মমতা ব্যানার্জী, শিক্ষক নিয়োগ নিয়ে করলেন বড়ো ঘোষণা

বাংলাহান্ট ডেস্কঃ আসন্ন নির্বাচনের আগেই একগুচ্ছ কর্মসংস্থানের ফিরিস্তি দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee)। বাংলায় নতুন কর্মসংস্থানের বিষয়ে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। করোনা আবহের ফলে ফাঁকা হয়ে যাওয়া শূন্য পদে শিক্ষক নিয়োগ এবং রাজ্যের নিরাপত্তায় তৈরি হবে পুলিশে আরও তিনটি নতুন ব্যাটেলিয়ন। দীপাবলির আগেই খুশির জোয়ারে রাজ্যবাসী।

নতুন করে শিক্ষক নিয়োগ শুরু হবে
বুধবার নবান্নে মন্ত্রিসভার এক বৈঠকে দুটি ক্ষেত্রে ফের নিয়োগের সুখবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee)। বৈঠক শেষে সাংবাদিকদের জানালেন, ‘করোনা পরিস্থিতিতে অনেক কাজ আটকে ছিল এবং বেশ কয়েক বছর ধরে শিক্ষক নিয়োগও স্থগিত ছিল। করোনা পরিস্থিতি কাটিয়ে উঠে আবারও শিক্ষক নিয়োগ শুরু করা হবে। আগামী ডিসেম্বর থেকেই টেট উত্তীর্ণদের ১৬ হাজার পদে নিয়োগ প্রক্রিয়া চালু করা হবে। সব নিয়ম কানুন পরবর্তীতে শিক্ষাদপ্তর থেকে জানিয়ে দেওয়া হবে’।

মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘বর্তমানে রাজ্যে প্রায় ২০ হাজার উত্তীর্ণ টেট পরীক্ষার্থী রয়েছেন। তাদেরকে দিয়েই প্রথম নিয়োগ প্রক্রিয়া চালু করা হবে। আগামী বছরের জন্য ইতিমধ্যেই আড়াই লক্ষ আবেদনপত্র জমা পড়ে গেছে। এই পরীক্ষা অফলাইনে হবে’।

তৈরি করা হবে পুলিশের তিন ব্যাটেলিয়নও
শূণ্য পদে শিক্ষক নিয়োগের পাশাপাশি রাজ্যবাসীর অতিরিক্ত নিরাপত্তার বিষয়েও গুরুত্ব দেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, ‘তিনটি নতুন ব্যাটেলিয়ন তৈরি করা হচ্ছে রাজ্য পুলিশের তরফ থেকে। জঙ্গলমহলের নিরাপত্তায়, কোচবিহারের নারায়ণী ব্যাটেলিয়ন এবং পাহাড়ের নিরাপত্তায় গোর্খা ব্যাটেলিয়ন তৈরি করার হচ্ছে। প্রায় ৩০০০ জন নতুন করে নিযুক্ত করা হবে এই তিনটি ব্যাটেলিয়নের জন্য। তবে সম্পূর্ণ নিয়োগ প্রক্রিয়ার দায়িত্ব থাকছে রাজ্য পুলিশের শীর্ষকর্তাদের উপর’।

Back to top button