‘ওর বউ…’,কেন লিপ্‌স অ্যান্ড বাউন্ডস খুলেছিলেন অভিষেক? এবার সব বলে দিলেন মমতা

বাংলা হান্ট ডেস্কঃ নিয়োগ দুর্নীতির সূত্র ধরে সামনে উঠে আসে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সংস্থা ‘লিপ্‌স অ্যান্ড বাউন্ডস’-এর নাম। তার পর ইডি জেরা থেকে শুরু করে মাঝে কেটে গিয়েছে কিছুটা সময়। মঙ্গলবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সংস্থার প্রসঙ্গ উঠে এল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) মুখে।

   

মঙ্গলবার শিলিগুড়িতে বিভিন্ন উন্নয়ন বোর্ড এবং সম্প্রদায়ের বৈঠকে থেকে তৃণমূল সুপ্রিমো দাবি করেন, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। কে বা কারা ঠিক কোন কারণে ওই সম্পত্তি বাজেয়াপ্ত করেছে সে নিয়ে অবশ্য স্পষ্ট করে কিছু বলেননি মমতা। তবে মুখ্যমন্ত্রীর দাবি, রাজনৈতিক প্রতিহিংসার কারণে বিজেপি এসব করছে।

বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, ‘কিছু না করলে বউ – বাচ্চাদের খাওয়াবে কী?’ ‘‘আমারা ভয় পাই না তাই আমাদের উপর বিজেপির খুব রাগ।’’ এর পরই মমতা বলেন, ‘‘আপনারা জানেন না… অভিষেক একটা ইয়ং ছেলে। বিয়ে করেছে, ২টো বাচ্চা আছে, ওকে তো কিছু একটা করতে হবে। নইলে খাওয়াবে কী করে? কিছু তো একটা করতে হবে। ঘরে বসে থাকলে তো আর খাবার জুটবে না। ‘ এরপরই মমতা বলেন, ‘ওর একটা ব্যবসা ছিল। সব সম্পত্তি অ্যাটাচ করে দিয়েছে।’

মমতা বলেন, ‘‘আমি আগে কখনও এই কথা বলিনি। কারণ, আমরা লড়াই করছি। আমাদের যা আছে তোমরা নিয়ে নাও। কিন্তু গণতন্ত্রকে ধ্বংস কোরো না।’’ প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতিতে নাম জড়িয়েছে অভিষেকের সংস্থা ‘লিপ্‌স অ্যান্ড বাউন্ডস’-এর। সেই সংস্থারই উচ্চপদস্থ কর্তা ছিলেন সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কালীঘাটের কাকু। সংস্থার কর্মী ‘কালীঘাটের কাকু’-কে গতবছর গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ওই সংস্থার ‘ডিরেক্টর’ ছিলেন অভিষেক।

abhishek mamata m

আরও পড়ুন: DA অতীত! ভোটের আগে মহিলা সরকারি কর্মচারীদের জন্য বিরাট ঘোষণা রাজ্যের, শুনে লাফাবেন

পরে ২০১৪ সালে লোকসভা ভোটে প্রার্থী হওয়ার সময়ে সংস্থার ‘ডিরেক্টর’ পদ থেকে ইস্তফা দেন। বর্তমানে তিনি ‘লিপ্‌স অ্যান্ড বাউন্ডস’-এর ‘সিইও’। আর ডিরেক্টর পদে রয়েছেন অভিষেকের বাবা, মা এবং স্ত্রী রুজিরা। নিয়োগ দুর্নীতি মামলার সূত্র ধরেই আদালতে অভিষেকের সংস্থার সম্পত্তির প্রসঙ্গ ওঠে। অভিষেকের মা-বাবাকে তলব করে ইডি। তারা হাজার হাজার পাতার নথি দেয় আদালতে। এরই মধ্যে কিছুদিন আগে গত ২ জানুয়ারি লিপস অ্যান্ড বাউন্ডসের প্রায় ৭.৫ কোটি টাকা মূল্যের সম্পত্তি বাজেয়াপ্ত করে ইডি।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর