‘আমরা ঐক্যবদ্ধ ইন্ডিয়ান’, বিদেশে গিয়ে রাজনীতি নয়! স্পেনে মন জিতে নিলেন মমতা

   

বাংলা হান্ট ডেস্ক: স্পেন সফরে রয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একের পর এক বৈঠক করেছেন তিনি। করা হয়েছে বেশ কয়েকটি ঘোষণাও। তবে এবার বিদেশের মাটিতে গিয়ে এবার তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন তিনি। বার্সেলোনায় (Barcelona) শিল্পপতি এবং সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন মমতা। সেখানেই তিনি বলেন, ‘দেশে আমাদের রাজনৈতিক দলগুলির মধ্যে লড়াই রয়েছে। এবং সেটা আগামী দিনেও থাকবে। কিন্তু দেশের বাইরে আমরা সবাই ঐক্যবদ্ধ ইন্ডিয়ান (Indian)।’ উল্লেখ্য, তাঁর এই সফরে কোনও রাজনৈতিক মন্তব্য করেননি বাংলার মুখ্যমন্ত্রী।

সূত্রের খবর, বিদেশ সফরে গিয়ে সরাসরি কোনও রাজনৈতিক দলের নাম সেভাবে করেননি মুখ্যমন্ত্রী। মাদ্রিদ (Madrid) হোক কিংবা বার্সেলোনা রাজনৈতিক ব্যক্তিত্বকে দেখা গেল একেবারে প্রশাসকের ভূমিকায়। তিনি বাংলার মুখ্যমন্ত্রী (Chief Minister) হিসেবেই গিয়েছেন শিল্পের খোঁজে। তৃণমূল নেত্রী হিসেবে নন। এমনটাই বুঝিয়ে দিয়েছেন মমতা।

বিরোধীদের অনেক সময় বলতে শোনা যায়, প্রশাসনিক বৈঠক বা সভা থেকেও মমতা বন্দ্যোপাধ্যায় রাজনীতির কচকচানি করে থাকেন। কিন্তু দেশের বাইরে একতার বার্তা দিলেন তিনি। বুঝিয়ে দিলেন, শত বিরোধের মধ্যেও ভারতীয়রা ঐক্যবদ্ধ।

mamata

উল্লেখ্য, ১১ দিনের বিদেশ সফরে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সফরসঙ্গী রাজ্যের পদস্থ আধিকারিকরা। বাংলা থেকে বেশ কয়েকজন সাংবাদিকরাও গিয়েছেন সেখানে। বিভিন্ন শিল্পপতিদের সঙ্গে বৈঠকও করেছেন মমতা। ফুটবল নিয়েও আলোচনা হয়েছে। তবে এখন সকলেরই একটাই প্রশ্ন, বিদেশি বিনিয়োগ কি আসবে রাজ্যে? উত্তর অবশ্য সময়ই দেবে।

Avatar
Monojit

সম্পর্কিত খবর