ব্রেকিং খবরঃ দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের একাউন্টে ঢুকবে ১০ হাজার টাকা

উচ্চমাধ্যমিক (higher secondary) পরীক্ষার আর দেরি নেই। অথচ স্কুলে বন্ধ পঠন পাঠন। অনলাইনে পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের আগেই ট্যাব দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (mamata Banerjee) । কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে এতো শিক্ষার্থীর কাছে ট্যাব পৌঁছে দেওয়া অসম্ভব। তাই এবার ট্যাব কেনার জন্য প্রত্যেকের একাউন্টে ১০ হাজার টাকা পাঠানোর সিদ্ধান্ত নিল সরকার।

images 2020 12 22T163629.707

মমতা বন্দ্যোপাধ্যায় জানান, সাড়ে নয় লাখ ছাত্র ছাত্রীকে ট্যাব দেওয়ার যে ঘোষণা করা হয়েছিল তা সম্ভব নয়। টেন্ডার ডেকে খুব বেশি এক থেকে দেড় লাখ ট্যাবের বন্দোবস্ত করা যেতে পারে। পাশাপাশি কেন্দ্রীয় সরকারের তরফ থেকে চীনা ট্যাব কিনতেও বারণ করা হয়েছে। এই কারনে সকলের একাউন্টে ১০ হাজার টাকা করে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সরকার জানিয়েছে, আগামী ৩ সপ্তাহের মধ্যে এই টাকা পৌঁছে যাবে শিক্ষার্থীদের একাউন্টে। সেই টাকা দিয়ে তারা নিজেই মোবাইল বা ট্যাব কিনে নিতে পারবে।

প্রসঙ্গত জানিয়ে রাখি, করোনায় স্কুল বন্ধের কারনে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের সিলেবাস কমানো হয়েছে সরকারের তরফ থেকে। যদিও এখনো পরীক্ষার দিন ক্ষণ জানানো হয় নি।

 

 

সম্পর্কিত খবর