IPL জিতলেই মালামাল! কত পাবে চ্যাম্পিয়ন দল? চমকে দেবে টাকার অঙ্ক

   

বাংলা হান্ট ডেস্ক: গত ২২ মার্চ শুরু হয় এবারের IPL। আর তারপর থেকে বেশ সাড়ম্বরের সাথে চলতে থাকে এবারের আইপিএল (Indian Premier League)। আর মাত্র কয়েকটা ম্যাচ বাকি, তারপরই প্লে অফ এবং ফাইনাল। এখন কোন দল চ্যাম্পিয়ন হবে এবং কোন দল প্লে অফ থেকেই বিদায় নেবে সে আলাদা কথা। কিন্তু জানেন কি ট্রফি জেতার প্রাইজমানি কত টাকা? চলুন তাহলে পুরোটা সম্বন্ধে জানাই আপনাদের।

আইপিএল মানেই টাকার খেলা। এখানে নিলামে যে পরিমাণ টাকা খরচ করা হয় তা বিশ্বের আর কোনো ক্রিকেট লীগে করা হয়না। স্বাভাবিক ভাবেই তাই প্রাইজমানিও বেশ মোটা অঙ্কের হবে সে আর এমন কি কথা! আজ আমরা জানাবো আইপিএল জয়ী এবং রানার্সরা কতটাকা করে জিতে থাকেন টুর্নামেন্ট থেকে।

২০০৮ সালে প্রথমবারের জন্য আইপিএল শুরু হয়। সেবার চ্যাম্পিয়ন হয় রাজস্থান রয়্যালস। তারা পেয়েছিল ৪ কোটি ৮০ লক্ষ টাকা। রানার্স আপ হয়ে চেন্নাইয়ের কপালে জোটে ২ কোটি ৪০ লক্ষ টাকা। কিন্তু সেখানেই থেমে থাকেনি আইপিএলের প্রাইজমানি। ধীরে ধীরে প্রতি বছরই বেড়েছে তা। আর এবার সেই অংক বেড়ে হয়েছে একেবারে ৫ গুণ!

আরও পড়ুন:মোষের পিঠে চড়ে মনোনয়ন জমা দিতে যান প্রার্থী, মাঝ পথেই পালায় প্রস্তাবক! ভাঙল জয়ের স্বপ্ন

গত বছরের মতো ২০২৪ সালের আইপিএল ট্রফি উইনারও পাবে ২০ কোটি টাকা। রানার্স আপ অর্থাৎ ফাইনালে যারা হারবে তারা পাবে ১৩ কোটি টাকা। ২৬ মে আয়োজিত হবে মেগা ফাইনাল। এবারের আয়োজন হবে চেন্নাইতে। সেখানেই নির্ধারিত হবে কোন দল জিতবে এবং কোন দল হেরে বাড়ি ফিরবে।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর