মার্ক উডের আগুনে পেস বোলিং ধ্বংস করে দিলো দিল্লিকে! বড় জয় রাহুলের LSG-র

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ মার্ক উড (Mark Wood) ঝড়ে ধ্বংস হয়ে গেলো দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। ৫০ রানের ব্যবধানে বড় জয় পেলো লোকেশ রাহুলের (KL Rahul) লখনউ সুপারজায়ান্টস (LSG)। ভারতরত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ী একানা স্টেডিয়ামের পিচের বাউন্সকে কাজে লাগিয়ে ইংল্যান্ডের গতিদানব ধ্বংস করে দেন দিল্লি ক্যাপিটালসের টপ অর্ডার। পরপর দুই বলে দুই তারকা ক্রিকেটার পৃথ্বী শ (১২) এবং মিচেল মার্শকে (০) গতিতে পরাস্ত করে বোল্ড করেন তিনি। এরপর সরফরাজকে শর্ট বলে ক্যাচ তুলতে বাধ্য করেন। তার স্পেলের দুটো ওভারই শেষ করে দিয়েছিল দিল্লি ক্যাপিটালসকে।

আজ টসে জিতে রিশভ পন্থের অনুপস্থিতিতে দিল্লির নতুন অধিনায়ক ডেভিড ওয়ার্নার টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন। তার সেই সিদ্ধান্ত সম্পূর্ণ ভুল প্রমাণিত হয়। প্রথমবার কেরিয়ারে আইপিএল খেলতে নামাও ওয়েস্ট ইন্ডিজের ওপেনার কাইল মেয়ার্স ৩৮ বলে ৭৩ রানের ইনিংস খেলে লখনউয়ের ইনিংসের গতি সেট করে দিয়ে যান।

এরপর নিকোলাস পুরান (৩৬), আয়ুস বাদোনি (১৮) এবং ইম্প্যাক্ট প্লেয়ার হিসেবে মাঠে নামা কৃষ্ণাপ্পা গৌতম (৬) আগ্রাসী ব্যাটিং করে দলকে ২০ ওভারে ১৯৩ রানের স্কোর অবধি পৌঁছে দেন। দিল্লির হয়ে খলিল আহমেদ ২ টি উইকেট নেন ৪ ওভারে ৩০ রান দিয়ে। দুটি উইকেট নিয়েছিলেন কিন্তু তিনি নিজের ৪ ওভারে ৫৩ রান খরচ করেছিলেন। বাংলা রঞ্জিত দলের মুকেশ কুমার কোন উইকেট পাননি।

এরপর রান তাড়া করতে নেমে শুরুটা দুর্দান্ত করেছিলেন ওয়ার্নার এবং পৃথ্বী। কিন্তু পঞ্চম ওভারের তৃতীয় বলে নিজেদের প্রথম উইকেট হিসেবে ভারতীয় ওপেনারকে হারাতেই ম্যাচ থেকে হারানো শুরু হয়ে যায় দিল্লির। ধীর গতিতে অর্ধশতরান করেন ওয়ার্নার (৫৬)।

তিনি এবং দক্ষিণ আফ্রিকান তারকা রাইলি রুশো যতক্ষণ ক্রিজে ছিলেন, ততক্ষণ দিল্লি কিছুটা হলেও লড়াইয়ে ছিল। কিন্তু শেষ পর্যন্ত নির্ধারিত করি ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৩ রানের বেশি তুলতে পারেনি দিল্লি। দুটি করে উইকেট পেয়েছেন রবি বিষ্ণই এবং আবেশ খানও। নিজের ৪ ওভারে অসাধারণ বোলিং করে মাত্র ১৪ রান দিয়ে ৫ উইকেট নেন মার্ক উড। এরপর অক্ষর প্যাটেল এবং চেতন সাকারিয়াকেও আউট করেন তিনি। পরবর্তী ম্যাচগুলোতে তাকে নিয়ে আলাদা করে ভাবতে বাধ্য হবে প্রতিপক্ষ।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর