টাইমলাইন

আটতিরিশেও জাত চেনালেন ম্যাগনিফিসেন্ট মেরি কম, স্বপ্ন দেখাচ্ছেন মনিকা বাত্রাও

বাংলা হান্ট ডেস্কঃ ২০১২ সালে অলিম্পিকে প্রথম ব্রোঞ্জ পদক প্রাপ্তির পর সকলকে নিজের জাত চিনিয়েছিলেন মেরি কম। সংসার, সন্তান সামলে জীবনের সঙ্গে দুর্বিষহ লড়াই চালিয়েও যে স্বপ্নকে জিইয়ে রাখা যায় তা সেদিন বুঝিয়ে দিয়েছিলেন মেরি। ৩৮ বছর বয়সটা ক্রীড়াবিদদের পক্ষে যথেষ্ট।

হয়তো এটাই হতে চলেছে মেরি কমের শেষ অলিম্পিক। কিন্তু বক্সিং গ্লাভস হাতে এর আগেও যেমন সকলকে ভুল প্রমাণিত করেছেন তিনি, সমালোচকদের চুপ করিয়ে দিয়েছেন। তেমনি শুরু হলো এবারের সফরও। এদিন তিনি কার্যত গুঁড়িয়ে দিলেন ক্যারিবিয়ান বক্সার মিগুয়েলিনা হার্নান্ডেজ গার্সিয়াকে। শুরু থেকে অবশ্য লড়াইটা ছিল হাড্ডাহাড্ডি কিন্তু তৃতীয় রাউন্ড থেকে খেলা বদলে দেন মেরি কম।

ছয় বারের বিশ্বচ্যাম্পিয়ন বুঝিয়ে দেন মেরি কম নামটার কাছে বয়স শুধুমাত্র একটা সংখ্যা। এদিন ৪-১ ফলাফলে বাউট জিতে নেন তিনি। সাথে সাথেই মেরি পৌঁছে গেলেন শেষ ১৬ রাউন্ডে। মাত্র কয়েক ধাপ পরেই অপেক্ষা করছে পদক জয়ের স্বপ্ন। মেরি নিশ্চয়ই চাইবেন নিজের শেষ অলিম্পিককে স্মরণীয় করে রাখতে।

সব মিলিয়ে বেশ চড়াই উৎরাইয়ের মধ্যে দিয়ে চলছে ভারতের অলিম্পিক সফর। একদিকে যেমন নিজের স্বপ্ন সফল করতে পারলেন না বাংলার জিমন্যাস্ট প্রণতি নায়েক। তেমনি আবার অন্যদিকে টেবিল টেনিসে স্বপ্ন দেখাচ্ছেন মনিকা বাত্রা। এদিন ৪-৩ গেমে ইউক্রেনের এম.পেসোটস্কাকে পরাজিত করেছেন তিনি।

 

Related Articles

Back to top button