করমণ্ডলের স্মৃতি উস্কে ভয়াবহ রেল দুর্ঘটনা জামতাড়ায়! মৃত অন্তত ১২, আহত একাধিক

বাংলা হান্ট ডেস্ক : দীর্ঘ সময় কেটে গেলেও করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার স্মৃতি এখনও তাড়া করে বেড়াচ্ছে আহতদের‌। সেই খত শুকানোর আগেই ঝাড়খণ্ড (Jharkhand) থেকে আসছে ট্রেন দুর্ঘটনার (Train Accident) বড় খবর। সূত্রের খবর, জামতারায় (Jamtara) ট্রেনের ধাক্কায় কম করে হলেও এক ডজনেরও বেশি মৃত্যু হয়েছে। তবে বাড়তে পারে মৃতের সংখ্যা। কয়েকজন আহত হওয়ারও খবর পাওয়া গেছে।

   

রেল বা প্রশাসনের তরফ থেকে কোনও অফিশিয়াল বিবৃতি না পাওয়া গেলেও স্থানীয় সূত্রে খবর, ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে রেল পুলিশ ও স্থানীয় প্রশাসনের আধিকারিকরা। পৌঁছে গেছে দমকল বাহিনী। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয়েছে উদ্ধারকাজ। তবে এলাকায় আলো না থাকার কারণে সেই কাজেও বাধা পাচ্ছে উদ্ধারকারী দল।

সূত্রের খবর, ঘটনাটি ঘটেছে জামতারা-কারমাতান্ডের কালঝরিয়ার কাছে। এইদিন বেঙ্গালুরু-যশবন্তপুর এক্সপ্রেস যাচ্ছিল ডাউন লাইনে। হঠাৎ করেই ট্রেন চালক দেখেন ব্যালাস্ট থেকে ধুলো উড়ছে। ধুলো দেখেই লোকো পাইলট বুঝতে পারেন যে, ট্রেনে আগুন লেগেছে এবং সেই আগুন থেকেই ধোঁয়া আসছে। ট্রেন থামতেই একপ্রকার ঝাঁপিয়ে নামতে থাকেন যাত্রীরা। আর তাতেই ঘটে যায় বিপত্তি।

আরও পড়ুন : বাদ যাবে ১৭ লক্ষ নাম? ভোটার লিস্টে বিরাট কারচুপি ফাঁস! বড় অ্যাকশন শুভেন্দুর

jamtara train accident 1709132851876 1709132856741

আর সেই সময়ই উলটো দিক থেকে আসা চলন্ত ইএমইউ ট্রেন এসে ধাক্কা মারে যাত্রীদের। আর তাতেই প্রায় এক ডজনেরও বেশি যাত্রী কাটা পড়েছে। আহতও হয়েছেন একাধিক। আহতদের আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয়েছে স্থানীয় হাসপাতালে। স্থানীয় সূত্রে খবর, মৃতের সংখ্যা বাড়তে পারে বলেই আশঙ্কা।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর