fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

হটস্পট বলছে নটআউট! তার সত্ত্বেও মায়াঙ্ককে আউট দেওয়া নিয়ে সৃষ্টি হয়েছে বিতর্ক।

ওয়েলিংটনে ভারত বনাম নিউজিল্যান্ডের প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ভারতীয় ওপেনার মায়াঙ্ক আগারওয়ালের আউট নিয়ে সৃষ্টি হয়েছে বিতর্ক। মায়াঙ্ক কি সত্যিই আউট ছিলেন নাকি প্রযুক্তির ভুলের স্বীকার হয়ে ড্রেসিংরুমে ফিরতে হল তাকে? রবিবার মায়াঙ্কের বিতর্কিত আউটের পর এমনই প্রশ্ন ঘোরাফেরা করছে।

নিউজিল্যান্ডের পেসার টিম সাউদির একটি বল লেগ স্টাম্পের অনেক বাইরে ছিল। সেই বলটিতে ফ্লিক করতে যান মায়াঙ্ক। বল সোজা কিপারের হাতে পরে, সঙ্গে সঙ্গে আউটের দাবি করতে শুরু করেন নিউজিল্যান্ডের ক্রিকেটাররা। পাকিস্তানী আম্পায়ার আলিম দার আউটের সিদ্ধান্ত দেন। সেই সময় ক্রিজ ছেড়ে বেরিয়ে যাচ্ছিলেন মায়াঙ্ক কিন্তু অধিনায়ক বিরাট কোহলির পরামর্শে রিভিউ-এর সিদ্ধান্ত নেন মায়াঙ্ক।

কিন্তু রিভিউ-তে স্পষ্ট ভাবে বোঝা যায় নি যে বল ব্যাটে লেগেছে কিনা। হটস্পটে দেখা যায়, মায়াঙ্কের ব্যাটের সাথে বলের কোনো স্পর্শ হয় নি। তবে স্নিকোমিটারে সামান্য চিহ্ন ধরা পড়ে। তবে সেটা ব্যাটের সাথে বল লাগার ফলে সৃষ্টি হয়েছিল নাকি ব্যাট মাটিতে ঘষা লেগে এই চিহ্ন সেটা পরিস্কার ভাবে বোঝা যায় নি। এরফলে সঠিক ভাবে বোঝা যায় নি যে মায়াঙ্ক আউট হয়েছিল নাকি হয় নি। এরই মধ্যে তৃতীয় আম্পায়ার এটাকে আউটের সিদ্ধান্ত দেন।

সেই সময় তৃতীয় আম্পায়ারের আউটের সিদ্ধান্ত দেখে এটাকে দুর্ভাগ্যজনক বলে আখ্যা দেন ধারাভাষ্যকর। মায়াঙ্ককেও দেখা যায় মাথা নাড়াতে নাড়াতে ক্রিজ ছেড়ে বেরিয়ে যাচ্ছেন। তারপরই স্যোসাল মিডিয়াতেও এই আউট নিয়ে বিস্তর সমালোচনা শুরু হয় ক্রিকেট প্রেমীদের মধ্যে।

Back to top button
Close
Close