টাইমলাইনফুটবলখেলা

পরপর চারটে বিশ্বকাপ জিতলেও মারাদোনার ধারে কাছে ঘেঁষতে পারবেনা মেসি, দাবি প্রাপ্তন বিশ্বকাপজয়ীর

বাংলা হান্ট ডেস্কঃ ক্লাবের হয়ে একাধিক ট্রফি জিতলেও দেশের হয়ে ট্রফি জেতার স্বপ্ন অধরাই ছিল আর্জেন্টাইন তারকা লিও মেসির। অবশেষে সেটাও পূরণ হল। গত রবিবার কোপা আমেরিকা জিতেছে আর্জেন্টিনা, সেই সঙ্গে দেশের জার্সিতে আন্তর্জাতিক ট্রফি জেতার স্বপ্ন পূরণ হয়েছে মেসির।

crockex

মেসির নেতৃত্বে ব্রাজিলকে তাদের ঘরের মাঠেই হারিয়ে কোপা চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। ফাইনালে মেসি গোল না করলেও পুরো টুর্ণামেন্ট জুড়ে দাপট দেখিয়েছেন মেসি। গোল করে দলকে ফাইনালে তুলেছিল মেসি, আর্জেন্টিনার জয়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন লিও মেসিই। তবে এতকিছু করার সত্ত্বেও দেশের মানুষের মন জয় করতে ব্যর্থ তিনি।

আর্জেন্টিনার এক প্রাক্তন ফুটবলার এর মতে, মেসি পরপর চারবার বিশ্বকাপ জিতলেও মারাদোনার ধারেকাছেও পৌঁছাতে পারবে না। মেসি যদি দিয়েগোকে ছাপিয়ে যেতে চায় তাহলে সেটা কোনদিনই সম্ভব নয়।

এক সাক্ষাৎকারে 1978 সালে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য মারিয়ো কেম্পেস বলেছেন, ” মেসির দুর্ভাগ্য যে ওকে বারবার দিয়েগো মারাদোনার সঙ্গে তুলনা করা হয়। একজন ফুটবলার যতই ট্রফি জিতুক না কেন, যত ম্যাচই জিতুক না কেন যতক্ষণ না পর্যন্ত সে বিশ্বকাপ জিতছে তার কোন মূল্যই নেই। মারাদোনা একজন বিশ্বকাপ জয়ী ফুটবলার। ও দেশের জন্য যা করেছে, দেশের মানুষের কাছ থেকে যে ভালোবাসা পেয়েছে সেটা অর্জন করা অন্য কারুর পক্ষে অসম্ভব। মেসি টানা চার বিশ্বকাপ জিতলেও মারাদোনার ধারে কাছে ঘেঁষতে পারবেনা।”

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker