টাইমলাইনভাইরাল

বাড়ির ছাদ ভেঙে মাটিতে পড়ল উল্কা, রাতারাতি কোটিপতি যুবক

ইন্দোনেশিয়ার (indonesia) একটি কফিন প্রস্তুতকারক অবিশ্বাস্য ভাবে কোটিপতি হয়েছেন যা আপনি বিশ্বাসও করতে পারবেন না। জোসুয়া হুতাগালুং কোলাং শহরে তার বাড়ির বাইরে একটি কফিনে কাজ করছিলেন যখন তার বসার ঘরের বাইরে টিনের বারান্দায় ২.১ কেজির উল্কাটি (meteor) আঘাত করে। ২ কেজির বেশি এই উল্কাটির দাম আনুমানিক ১.৪ মিলিয়ন ডলার৷

৩৩ বছর বয়সী এই যুবক তার বাগানের মাটি খুঁড়ে এই উল্কার ধ্বংসাবশেষের টুকরোটি খুঁজে পেয়েছিলেন। তিনি বলেন, “শব্দ এত জোরে ছিল যে বাড়ির অন্যান্য অংশগুলিও কাঁপছিল। আমি দেখতে পাই যে বাড়ির টিনের ছাদটি ভেঙে গেছে,” ইন্দোনেশিয়ার কমপাস সংবাদপত্রকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন তিনি। “আমি যখন এটি তুলেছিলাম, পাথরটি তখনও গরম ছিল।”

জানা যাচ্ছে, উল্কাটি কার্বনেসিয়াস কনড্রাইট, এটি একটি অত্যন্ত বিরল প্রজাতি, যার আনুমানিক ৪.৫ বিলিয়ন বছর বয়সী। এটির প্রতি গ্রামের দাম প্রায় ৬৪৫ ডলার । এই উল্কা বিক্রির টাকায় তিনি অবসরের পরিকল্পনা করবেন এবং একটি গির্জা তৈরি করবেন। তিনি আরো বলেছেন, তিনি একটি কন্যার জন্ম দিতে চান। এই উল্কা তার কাছে সেই শুভ বার্তা বহন করে এনেছে।

ইন্দোনেশিয়ার জাতীয় বিমান ও মহাকাশ সংস্থার প্রধান, টমাস জামালউদ্দিন স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, এত বড় একটি অংশ কোনও আবাসিক অঞ্চলের মধ্যে পড়ে যাওয়া বিরল। “বেশিরভাগ উল্কাপাত সমুদ্র, বনজ বা মরুভূমির মতো জনবসতি থেকে দূরে অবস্থানে পড়ে।”

 

Back to top button