আন্তর্জাতিকটাইমলাইন

মেক্সিকো আমেরিকা সীমান্তের মরুভূমিতে মৃত্যু ভারতীয় শিশুর,নেপথ্যে কারণ

বাংলা হান্ট ডেস্ক : মৃত শিশু গুরপিত কৌর সহ কয়েকজনকে নিয়ে তার মা বেড়াতে গেছিল মেক্সিকোয়।প্রচণ্ড গরমে জলের অভাবে মেক্সিকো-আমেরিকা সীমান্তে আরিজোনার মরুভূমি লাগোয়া এলাকায় মৃত্যু হল সেই ভারতীয় শিশুর। পুলিশ জানাচ্ছে হিট স্ট্রোকে মৃত গুরুপ্রীত কউর এর বয়স ৬ বছর।

মার্কিন বর্ডার প্যাট্রল পুলিশ সূত্রের খবর, শিশু-সহ কয়েক জনকে নিয়ে গুরপিতের মা ভারত থেকে গিয়েছিলেন মেক্সিকোয়। উদ্দেশ্য ছিল, মেক্সিকো সীমান্ত দিয়ে ঢুকে আমেরিকায় আশ্রয় নেওয়া। মেক্সিকো থেকে আরও অনেকের সঙ্গে তাঁদের গাড়িতে চাপিয়ে আরিজোনার মরুভূমি-লাগোয়া এলাকায় মঙ্গলবার সকালে নামিয়ে দিয়ে যায় পাচারকারীরা। আশ্রয় নিতেই তারা মেক্সিকো সীমান্ত পেরিয়ে ঢুকেছিল আমেরিকায়। প্রচুর অর্থের বিনিময়ে পাচারকারীরা মেক্সিকো সীমান্ত থেকে এই ভাবেই আমেরিকায় ঢুকিয়ে দিয়ে যায় অনুপ্রবেশকারীদের।

মার্কিন বর্ডার প্যাট্রল পুলিশের নজর এড়িয়ে।প্রসঙ্গত ওইদিন লুকেভিলের তাপমাত্রা পৌঁছেছিল ১০৮ ডিগ্রি ফারেনহাইট বা ৪২ ডিগ্রি সেলসিয়াস।২২ ঘণ্টা পর বুধবার মার্কিন বর্ডার প্যাট্রল পুলিশ সীমান্ত থেকে দেড় কিলোমিটার দূরে শিশুটির মৃতদেহের হদিশ পায়। কিন্তু যাঁর হেফাজতে শিশুটিকে রেখে গিয়েছিলেন তার মা, সেই মহিলার খোঁজ মেলেলি তখনও।

Back to top button
Close