টেটের প্রশ্ন ভুলের মাসুল গুনতে হচ্ছে পর্ষদকে, প্রত্যেক মামলাকারীকে দিতে হবে ২০ হাজার করে টাকা

বাংলাহান্ট ডেস্কঃ টেট পরীক্ষা (TET Exam) নিয়ে সমস্যা যেন পিছু ছাড়ছে না রাজ্য সরকারের। এবার বিপুল পরিমাণে জরিমানা দিতে হল প্রাথমিক শিক্ষা পর্ষদের (Board of Primary Education) সভাপতি মানিক ভট্টাচার্যকে। জরিমানা দিতে হল প্রাথমিক টেটে ভুল প্রশ্নের কারণে।

বিষয়টা হল, বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় ২০১৮ সালে বিশ্বভারতীর বিশেষজ্ঞকে দিয়ে টেট পরীক্ষার ৬ টি প্রশ্ন সঠিক কিনা তা যাচাই করিয়েছিলেন। সেই সময় প্রশ্ন দেখে বিশেষজ্ঞ জানিয়েছিলেন, ৬ টি প্রশ্নই ভুল ছিল। এরপর আদালতের বিচারে বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, যে সকল পরীক্ষার্থী এই প্রশ্নগুলোর উত্তর দিয়েছিলেন, তাঁদের সম্পূর্ণ নম্বর দিতে হবে।

kolkata highcourt

কিন্তু পরবর্তীতে ১৯ জন পরীক্ষার্থী আদালতের দারস্থ হন। তাঁদের দাবী, আদালয়ের রায় কার্যকর করা হয়নি। এবার সেই মামলার বিচারেই প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্যকে জরিমানা দেওয়ার নির্দেশ দিল আদালত। পাশাপাশি আগামী ৭ দিনের মধ্যে ওই পরীক্ষার্থীদের সম্পূর্ণ নম্বর দেওয়ার নির্দেশও দেওয়া হয়।

আদালত নির্দেশ দেয়, ব্যক্তিগত ভাবে ১৯ মামলাকারীকে ২০ হাজার করে মোট ৩ লক্ষ ৮০ হাজার টাকা দেবেন সভাপতি মানিক ভট্টাচার্য। আর তা আগামী ৭ দিনের মধ্যেই দিতে হবে। পাশাপাশি তাঁদের প্রাপ্ত নম্বরও দিতে হবে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর