টাইমলাইনখেলাক্রিকেট

চোট নিয়ে খেলতে নেমে বিশ্বরেকর্ড, দেশকে জেতালেন অধিনায়ক মিতালি

বাংলা হান্ট ডেস্কঃ এই মুহূর্তে একদিনের সিরিজ চলছে ভারতীয় মহিলা ক্রিকেট দল এবং ইংল্যান্ড মহিলা ক্রিকেট দলের মধ্যে। সিরিজের ফায়সালা আগেই হয়ে গিয়েছিল তবুও নিয়ম রক্ষার ম্যাচে গতকাল মুখোমুখি হয়েছিল ভারতীয় মহিলা ক্রিকেট দল এবং ইংল্যান্ড মহিলা ক্রিকেট দল। আর এই ম্যাচে অধিনায়ক মিতালি রাজ এর ব্যাটে ভর করে দুর্দান্ত জয় তুলে নিয়েছে ভারতীয় মহিলা দল।

ঘাড়ে চোটের কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুটি ম্যাচে ডাগ আউটে বসে কাটাতে হয়েছিল মিতালীকে। তবে কিছুটা সুস্থ হয়েই দলের স্বার্থে চোট নিয়েও তিনি শনিবার খেলতে নামেন এবং 86 বলে দুর্দান্ত 75 রানের দুর্দান্ত ইনিংস খেলে শেষ পর্যন্ত অপরাজিত থেকে ভারতকে জিতিয়ে মাঠ ছাড়েন মিতালি।

ভারতকে ম্যাচ জেতানোর সঙ্গে ব্যাট হাতে আরও একটি বিশ্বরেকর্ড করে ফেললেন ভারত অধিনায়ক মিতালি রাজ। মহিলাদের তিন ফরম্যাট মিলিয়ে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক শার্লট এডওয়ার্ডসের 10,273 রান কে পিছনে ফেলে দিলেন মিতালি রাজ। 10,277 রান করে এই মুহূর্তে আন্তর্জাতিক মহিলা ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ রানের অধিকারী হলেন মিতালি রাজ।

দুর্দান্ত ইনিংস খেলার সুবাদে ম্যাচের সেরা হয়েছেন মিতালি রাজ। ম্যাচের সেরা হয়ে মিতালি জানিয়েছেন, ” ডাগ আউটে বসে ম্যাচ জেতা যায় না। তাই আমি দলের স্বার্থে এই ম্যাচ খেলার সিদ্ধান্ত নিয়েছিলাম। শুরুতেই বুঝেছিলাম এই রান চেজ করে জিততে হলে বড় পার্টনারশিপের প্রয়োজন। সতীর্থরা আমাকে দারুন সাহায্য করেছে। এই জয়টা অনেক বেশি তৃপ্তি দিয়েছে।”

Related Articles

Back to top button