RCB-র বিরুদ্ধে বাদ পড়ছেন KKR-র ২৫ কোটির বোলার! নজর এই দুই বিদেশির উপর

বাংলা হান্ট ডেস্ক : বেশ জোরেশোরে চলছে IPL। এবছর কিন্তু দারুণ খেলছেন ভারতীয় সমস্ত খেলোয়াড়। বরং বিদেশীরাই এবছর বেশ কিছুটা ম্রিয়মান। আর এবছরের সবচেয়ে ফ্লপ খেলোয়াড়দের মধ্যে একজন হলেন আইপিএলের সবচেয়ে দামী বোলার মিচেল স্টার্ক (Mitchell Starc)। হ্যাঁ ঠিকই ধরেছেন মিচেল স্টার্কের কথাই হচ্ছে এখানে। মোট ২৪.৭৫ কোটি টাকা খরচ করে তাকে আনা হলেও এখনো অবধি ব্যর্থ তিনি।

নিলামে স্টার্ককে কেনার জন্য রেকর্ড খরচ করে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। কিন্তু কলকাতায় খেলতে এসে এখনো অবধি কিছুই করে দেখাতে পারেননি তিনি। একটি ম্যাচ বাদ দিলে বাকি সর্বত্রই ব্যর্থ তিনি। কলকাতার টিম ম্যানেজমেন্টের আশা ছিল কলকাতার পেস ব্যাটারির দায়িত্ব সামলাবেন তিনি। কিন্তু বাস্তবে এর সম্পূর্ন উল্টো দেখা যাচ্ছে।

   

আইপিএল শুরু হওয়ার আগে কলকাতার মেন্টর গৌতম গম্ভীর জানান যে, দলের মুখ্য খেলোয়াড়দের তালিকায় খুবই গুরুত্বপূর্ন স্টার্ক। কিন্তু খেলা শুরু হতেই স্টার্কের অন্য রূপ দেখা যায়। দলের এক্স ফ্যাক্টর তো নয়ই, এখনো অবধি সাধারণ মানের বোলার হয়ে উঠতে পারেননি স্টার্ক। মোট ৬টি ম্যাচ খেলে ২৩২ রান দিয়ে ৫টি উইকেট পেয়েছেন তিনি।

আরও পড়ুন : ‘BJP নেতারা তো গজনির আমির, কথা দিয়ে ভুলে যান’, 371 মনে করিয়ে কটাক্ষ অভিষেক ব্যানার্জির

কলকাতার ভক্তদের মনে হয়েছে যে, স্টার্কের কারণেই রাজস্থানের ম্যাচ হারতে হয়েছে তাদের। রাজস্থানের সাথে ম্যাচে ৪ ওভারে ৫০ রান দিয়ে বসেন স্টার্ক। এখন কথা উঠছে তাকে বসিয়ে অন্য কোনো খেলোয়াড়কে দলে নেওয়ার। কলকাতার টিম ম্যানেজমেন্টও খুশি নয় স্টার্কের পারফরম্যান্সে।

আরও পড়ুন : ‘এ তো সার্কাস’! I.N.D.I.A জোটকে নিয়ে চাঞ্চল্যকর তথ্য পেশ অভ্র সেনের

কিন্তু কে খেলবেন স্টার্কের জায়গায়?
স্টার্কের বদলে আরো দুই সেরা বিদেশী বোলার নিয়ে আসতে পারে কলকাতা। এক্ষেত্রে ভালো হতে পারেন শ্রীলঙ্কার পেসার দুষ্মান্তা চামিরা অথবা ওয়েস্ট ইন্ডিজের শেরফান রাদারফোর্ড। দুষ্মান্তা চামিরা দারুণ গতিতে বল করতে পারেন এবং অন্যদিকে রাদারফোর্ড যেমন ব্যাটিং দুর্দান্ত করেন তেমন বোলিংয়েও সেরা। আপাতত এই দুজন খেলতে পারেন স্টার্কের বিপরীতে।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর