ছোটপর্দা কাঁপিয়ে টলিউডে ডেবিউ! ‘মিঠাই’ সৌমিতৃষা কতদূর পড়াশোনা করেছে জানেন?

বাংলা হান্ট ডেস্কঃ ছোটপর্দার হাত ধরে কেরিয়ার শুরু করে টলিউডে ডেবিউ করেছেন বহু অভিনেতা-অভিনেত্রী। এমনই একজন তারকা হলেন সৌমিতৃষা কুণ্ডু (Soumitrisha Kundu)। জি বাংলার ‘মিঠাই’ ধারাবাহিকে অভিনয় করে আকাশছোঁয়া খ্যাতি পেয়েছিলেন তিনি। এরপরেই তাঁর সামনে খুলে যায় সিনেদুনিয়ার দরজা। সুপারস্টার দেবের বিপরীতে ‘প্রধান’ ছবিতে অভিনয়ের সুযোগ পান ছোটপর্দার মিঠাইরানী। টেলিভিশন থেকে টলিউড (Tollywood), দুই মাধ্যমে কাঁপানো এই অভিনেত্রী কতদূর পড়াশোনা করেছেন জানেন?

সৌমিতৃষা কুণ্ডুর (Soumitrisha Kundu) শিক্ষাগত যোগ্যতা

তারকাদের নিয়ে সাধারণ মানুষের মনে সর্বদা একটা কৌতুহল কাজ করে। পর্দার বাইরেও তাঁদের ব্যক্তিগত জীবনের নানান খুঁটিনাটি জানতে আগ্রহী থাকেন তাঁরা। শিক্ষাগত যোগ্যতা (Educational Qualification) থেকে শুরু করে প্রেমজীবন, সব বিষয়ে জানা চাই তাঁদের। সৌমিতৃষার ক্ষেত্রেও এর ব্যতিক্রম হয় না। সুন্দরী এই অভিনেত্রীর শিক্ষাগত যোগ্যতা নিয়ে যেমন এখন বেশ চর্চা হচ্ছে নেটপাড়ায়।

   

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, বারসাত গার্লস হাই স্কুল থেকে উচ্চমাধ্যমিক পাশ করেছেন সৌমিতৃষা (Soumitrisha Kundu)। এরপর নাচ শেখার জন্য কলকাতায় আসেন। তখন থেকেই মডেলিং শুরু করেন। উচ্চশিক্ষার জন্য ভর্তি হন কলকাতার সেন্ট পলস ক্যাথিড্রাল মিশন কলেজে। তবে কেরিয়ারে ফোকাস করতে গিয়ে সেই সময় পড়াশোনায় বিশেষ মনোনিবেশ করতে পারেননি বলে খবর। পরে ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক পাশ করেন।

আরও পড়ুনঃ পর্দায় পিকলুর প্রেমে মাতোয়ারা! বাস্তবে কার সঙ্গে প্রেম করছে পর্ণার ননদ? রইল ছবি ও পরিচয়

উল্লেখ্য, ‘মিঠাই’ (Mithai) সিরিয়ালে প্রাণখোলা এক চরিত্রে দেখা গিয়েছিল সৌমিতৃষাকে (Soumitrisha Kundu)। সেই ধারাবাহিকে তুখোড় অভিনয়ের দৌলতে তাঁর সামনে খুলে যায় টলিউডের (Tollywood) দরজা। সুপারস্টার দেবের সঙ্গে কাজের সুযোগ পান তিনি। ‘প্রধান’ (Pradhan) ছবিতে দেবের স্ত্রী রুমির চরিত্রে অভিনয় করে দর্শকদের প্রশংসা আদায় করে নিয়েছিলেন অভিনেত্রী।

Soumitrisha Kundu

এখন সৌমিতৃষা নিজের দ্বিতীয় ছবির কাজ নিয়ে ব্যস্ত। এবার তাঁকে ‘১০ই জুন’ ছবিতে দেখা যাবে। সম্প্রতি এই সিনেমার আউটডোর শ্যুটিং সারতে দার্জিলিংয়ে গিয়েছিলেন নায়িকা। দেবের পর এবার টলিপাড়ার জনপ্রিয় অভিনেতা সৌরভ দাসের সঙ্গে জুটি বাঁধছেন তিনি।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর