ঠিক যেন ছবি বিশ্বাস! নস্টালজিয়া উসকে প্রথম বার ‘কাবুলিওয়ালা’ রূপে ধরা দিলেন মিঠুন

বাংলাহান্ট ডেস্ক: দীর্ঘদিন পর বাংলা ছবিতে ফিরেই বক্স অফিসে ধামাকা করেছিলেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। দেবের সঙ্গে জুটি বেঁধে ‘প্রজাপতি’ ছবিতে তাঁর অভিনয় দর্শকদের আবারো সিনেমাহলে ফিরিয়েছিল। ব্যবসার দিক দিয়ে নতুন দিগন্ত খুলে গিয়েছিল বাংলা সিনেমায়। তবে প্রজাপতির সাফল্য দেখে পরিচালক, প্রযোজক বা দর্শক কেউই এত তাড়াতাড়ি ছাড়তে রাজি ছিলেন না মিঠুনকে। তাই এবার নয়া অবতারে ফিরতে চলেছেন সকলের প্রিয় মহাগুরু।

আগেই জানা গিয়েছিল, আগামীতে ‘কাবুলিওয়ালা’ (Kabuliwala) রূপে দেখা যাবে মিঠুনকে। রবীন্দ্রনাথ ঠাকুর রচিত ছোটগল্প ‘কাবুলিওয়ালা’ অবলম্বনে তৈরি ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করতে চলেছেন তিনি। মিঠুন নিজেও এই খবরে শিলমোহর দিয়েছিলেন। এবার প্রকাশ্যে এল তাঁর প্রথম লুক। আর প্রথম ঝলকেই চমকে দিলেন কাবুলিওয়ালা রূপী মিঠুন চক্রবর্তী।

Mithun chakraborty first look revealed as kabuliwala

‘কাবুলিওয়ালা’, শব্দটা এবং মানুষগুলোর সঙ্গে আমরা কমবেশি সবাই পরিচিত। একসময় শহর কলকাতায় হরদম দেখা মিলত তাদের। আর কাবুলিওয়ালা বলতেই যে লুকটা চোখের সামনে ভেসে ওঠে ঠিক তেমন ভাবেই ধরা দিলেন মিঠুন। ধূসর পাঠানি সুটের উপরে আফগানি জ্যাকেট, মাথায় পাগড়ি আর কাঁধে বড়সড় ঝোলা নিয়ে পর্দায় ফুটে উঠল কাবুলিওয়ালা রূপী মিঠুনের প্রথম লুক।

বাংলায় কাবুলিওয়ালা বলতে কিংবদন্তি ছবি বিশ্বাসকেই চেনে বাঙালি। মিঠুন কি প্রত্যাশা পূরণ করতে পারবেন? উত্তরের জন্য চলতি বছরের বড়দিন পর্যন্ত অপেক্ষা করতেই হবে। বড়দিনের ছুটি উপলক্ষেই মুক্তি পাবে কাবুলিওয়ালা। এসভিএফ এন্টারটেনমেন্ট প্রযোজিত ছবিটির পরিচালনা করছেন সুমন ঘোষ।

মিঠুনের প্রথম লুক প্রকাশের সঙ্গে সঙ্গেই শুটিংও শুরু হয়ে গিয়েছে ছবির। তবে মুখ্য চরিত্রে মিঠুন ছাড়া অন্যান্য ভূমিকায় কারা থাকছেন তা এখনো জানা যায়নি। বিশেষ করে কাবুলিওয়ালার ‘খোঁকি’ অর্থাৎ ছোট্ট মিনির ভুমিকায় কাকে দেখা যাবে তা জানার অপেক্ষাতেই রয়েছেন সিনেপ্রেমীরা।