টাইমলাইনভারত

দীপাবলিতে বড় উপহার মোদির, আজ উদ্বোধন করবেন ৬৮২ কোটি টাকার প্রকল্পের

দীপাবলির (diwali) আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi) তার সংসদীয় এলাকা কাশির বাসিন্দাদের জন্য নিয়ে এলেন বড় উপহার। আজ, ৯ নভেম্বর প্রধানমন্ত্রী মোদী ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কাশীর মোট ৬৮২ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করতে চলেছেন। প্রধানমন্ত্রী মোদী ভার্চুয়াল পদ্ধতিতে ১৯ টি প্রকল্প চালু করার পাশাপাশি ১৭টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ লখনউ থেকে এই অনুষ্ঠানে যোগ দেবেন।

Jangal Raj supporters want you not to chant 'Joy Shri Ram': Narendra Modi

আজ প্রধানমন্ত্রী যে ১৯ টি প্রকল্প উদ্বোধন করবেন সেগুলিতে ২৩২ কোটি টাকা খরচ হয়েছে। তবে এই প্রকল্পগুলির অভিনবত্ব হল এই ১৯ টি প্রকল্পই করোনার সময়কালে শেষ হয়েছে। পাশাপাশি যে প্রকল্পগুলির ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তাতে ব্যয় হবে ৪৬৫ কোটি টাকা ।

এই প্রোগ্রামে ১১৮ কোটি টাকার বীজ স্টোর নির্মাণ, আইপিডিএস ফেজ -২, ৬০ কোটি টাকা ব্যায়ে তৈরি শিক্ষক ভবন, ২৯.৬ কোটি আঞ্চলিক নৃতত্ত্ববিজ্ঞান উইং, ১৯ কোটি গঙ্গা দূষণ নিয়ন্ত্রণ, গরু সুরক্ষা কেন্দ্র, কেন্দ্রীয় কারাগারের বাউন্ডারিওয়াল, বিমানবন্দরের যাত্রী নিবাস সেতু, স্পোর্টস স্টেডিয়ামে ৮.৭ কোটি থেকে অবকাঠামোগত উন্নয়নের কাজ, ১৮.৪ রামনগর হাসপাতালের উন্নীতকরণ, বিএইচইউতে ৪৫ কোটির এমসিএইচ শাখা চালু করা হবে।

বারাণসীর কমিশনার দীপক আগরওয়াল জানিয়েছেন, যে ৯ ই অক্টোবর প্রকাশিত হওয়া প্রকল্পগুলির বিশেষত্ব হল এই সমস্ত প্রকল্পগুলি করোনার সময়কালের লকডাউন পিরিয়ডে সম্পন্ন হয়েছে। জেলা বারাণসীতে প্রায় ১০ হাজার কোটি টাকার প্রকল্প চালু রয়েছে। এই প্রকল্পগুলি আগামী বছরের ডিসেম্বরের মধ্যে শেষ হবে। অনেক প্রকল্প এর আগেও শেষ করা যেতে পারে। যার সরাসরি সুবিধা জনসাধারণের জন্য উপলব্ধ হবে।

 

Back to top button