fbpx
খেলাটাইমলাইনফুটবল

বছরের প্রথম ডার্বি জিতে লিগ টেবিলের শীর্ষে মোহনবাগান।

বিশেষজ্ঞদের মতে বড় ম্যাচে ফেউ ফেভারিট হয় না। তবে রবিবার বছরের প্রথম ডার্বিতে নামার আগে কিছুটা হলেও মোহনবাগান এগিয়ে ছিল ইস্ট বেঙ্গলের বিরুদ্ধে। তারই প্রভাব পাওয়া গেল ম্যাচে। আই লীগের প্রথম ডার্বিতে ইস্ট বেঙ্গল কে 2-1 গোলে হারালো মোহনবাগান। দুই স্প্যানিশ কোচের লড়াইয়ে শেষ হাসি হাসলো কিবু ভিকুনা। এই জয়ের ফলে লীগ টেবিলের শীর্ষেই থেকে গেল মোহনবাগান।

এইদিন বল পজিশনে মোহনবাগান অনেকটাই এগিয়ে ছিল ইস্ট বেঙ্গলের থেকে। প্রথমার্ধের খেলা শুরু হওয়ার পর কিছুক্ষণ বেশ ভালো ফুটবল খেলে ইস্ট বেঙ্গল কিন্তু তারপরেই খেলার দখল পুরোপুরি ভাবে নিজেদের দখলে নিয়ে নেয় মোহনবাগান। মাঝ মাঠে দুর্দান্ত ফুটবল খেলে মোহনবাগান। খেলার 18 মিনিটের মাথায় নওরেমের ক্রস থেকে গোল করে মোহনবাগান কে এগিয়ে দেয় জোসেবা বেইতিয়া।

ম্যাচের 18 মিনিটেই 1-0 গোলে এগিয়ে যায় মোহনবাগান। তারপর 35 মিনিটের মাথায় ফের গোল করে মোহনবাগান কিন্তু অফসাইডের জন্য সেই গোলটি বাতিল হয়ে যায়। এরই মাঝে 25 মিনিটের মাথায় ইস্ট বেঙ্গলের অন্যতম প্রধান ফুটবলার কোলাডোর মাথা ফেটে যায় কিন্তু কিছুক্ষনের মধ্যেই তিনি সুস্থ হয়ে ফের মাঠে নামেন। প্রথমার্ধে গোলের সুযোগ এলেও আর গোল করতে পারে নি মোহনবাগান। প্রথমার্ধ শেষ হয় 1-0 তে।

দ্বিতীয়ার্ধে কিছুটা আক্রমণাত্মক ভঙ্গিমায় পাওয়া যায় ইস্ট বেঙ্গল কে। কিন্তু ম্যাচের 64 মিনিটের মাথায় বেইতিয়ার কর্নার থেকে গোল করে ফের মোহনবাগান কে এগিয়ে দেয় বাবা দিওয়ারা। বড় ম্যাচে মোহনবাগান জার্সিতে নিজের প্রথম গোলটি পেয়ে গেলেন বাবা দিওয়ারা। ম্যাচের 71 মিনিটে ব্যবধান কমায় ইস্ট বেঙ্গল। কিন্তু তারপর আর গোল করতে পারে নি কোনো দল। ম্যাচ শেষে ফলাফল দাঁড়ায় মোহনবাগান 2, ইস্ট বেঙ্গল 1। এই জয়ের ফলে 8 ম্যাচে 17 পয়েন্ট নিয়ে সবার উপরে মোহনবাগান।

Back to top button
Close
Close