টাইমলাইনবিনোদন

শিক্ষককে মন্দিরে বিয়ে করেই বাজিমাত, টিআরপির নিরিখে প্রথম স্থানে স্টার জলসার মোহর

বাংলাহান্ট ডেস্ক:  বাংলা টেলিভিশন ধারাবাহিকগুলির (serial) মধ্যে টক্কর চিরদিনের। কে কার থেকে টিআরপির (trp) দিক দিয়ে কতটা এগিয়ে থাকবে সেই নিয়ে দ্বন্দ্ব লেগেই রয়েছে । কোন চ্যানেল অন্যান্যদের থেকে টিআরপির দিক থেকে এগিয়ে সেটা জানার জন্য দর্শকরাও উন্মুখ হয়ে থাকেন। প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহেও টিআরপি রেটিংয়ে সেরা ধারাবাহিকগুলির নাম প্রকাশ হয়েছে।

আশ্চর্যজনক ভাবে অন‍্যবারের থেকে এবারের সেরা সিরিয়ালের তালিকা অনেকটাই আলাদা। অন‍্যবারে তালিকার শীর্ষে থাকে জি বাংলার ধারাবাহিক করুণাময়ী রানি রাসমণি। কিন্তু এবারে সেই জায়গা চলে গিয়েছে স্টার জলসার জনপ্রিয় সিরিয়াল মোহরের হাতে। ১৫টিরও বেশি ধারাবহিকের মধ্যে সেরা দশ টিআরপির ধারাবাহিকের মধ্যে প্রথম স্থানে রয়েছে স্টার জলসার মোহর।

রানি রাসমণি নেমে গিয়েছে দ্বিতীয় স্থানে। অপরদিকে এক সময়ের তুমুল হিট সিরিয়াল কৃষ্ণকলি প্রথম পাঁচের মধ‍্যেও জায়গা পায়নি। আসলে এর জন‍্য সিরিয়াল নির্মাতাদের সেই বস্তপচা চিত্রনাট‍্যই দায়ী বলে মনে করছেন নেটিজেনের একাংশ। কারণ কৃষ্ণকলিতে ফের দুই বৌ এক বরের পারিবারিক নাটক শুরু হয়েছে।

অন‍্যদিকে রানি রাসমণি প্রথম থেকেই চিত্রনাট‍্য দিয়ে মানুষের মন জয় করে এসেছে। তবে এই সিরিয়াল ইতিহাস নির্ভর বলে গল্পে কোনো মোড় আনার সময়ও যথেষ্ট চিন্তা ভাবনা করতে হয় পরিচালককে। মোহর সিরিয়ালের সেই বাধ‍্যবাধকতা নেই। ফলে টিআরপিও বাড়ছে হু হু করে।

মোহর সিরিয়ালে এখন দেখানো হচ্ছে মূল নায়ক নায়িকা মোহর ও শঙ্খ মন্দিরে গিয়ে বিয়ে করে নিয়েছে। সব মিলিয়ে রোম‍্যান্স, উত্তেজনা সবেরই স্বাদ মিলছে এই সিরিয়ালে। তাই টিআরপিও বাড়ছে সঙ্গে সঙ্গে।

প্রসঙ্গত, প্রায় প্রতিটি বাড়িতেই সন্ধ‍্যাবেলার অন‍্যতম সঙ্গী টিভি সিরিয়াল। সংসারের কাজকর্ম সেরে বা কাজের ফাঁকে সন্ধ‍্যা থেকে রাত পর্যন্ত বিভিন্ন চ‍্যানেলে প্রিয় সিরিয়াল গুলি দেখা প্রায় প্রতিটি বাড়িরই গল্প। আসলে বাস্তব জীবনের গল্প, সংসারের রোজকার সুখ দুঃখের গল্পই সিরিয়ালগুলিতে গল্পের আকারে তুলে ধরা হয় বলেই টিআরপি এত তুঙ্গে।

Back to top button