ISL-এর প্রথম ম্যাচ জিতলো মোহনবাগান! AFC কাপের আগে দুরন্ত ছন্দে সবুজ মেরুণ শিবির

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ অসাধারণ ছন্দে রয়েছে জুয়ান ফেরান্দোর মোহনবাগান (Mohun Bagan)। ডুরান্ড কাপের গ্রুপ পর্বে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে একটি ম্যাচ হারার পর থেকে তারা অপ্রতিরোধ্য ভঙ্গিতে এগিয়ে চলেছেন। ডুরান্ড ফাইনালে ইস্টবেঙ্গলকে হারিয়ে বদলা নেওয়ার পর এখন ইন্ডিয়ান সুপার লিগেও (ISL 2023/24) উড়ছে সবুজ মেরুণ নৌকার পাল।

এএফসি কাপের ম্যাচে শক্তিশালী ওড়িশা এফসিকে হারিয়েছিলেন শুভাশিসরা। সেদিনই বোঝা গিয়েছিল যে এরপর ঘরোয়া লিগ জুড়েও দাপট দেখাবে মোহনবাগান। এরপর আজ যুবভারতীতে তারা মুখোমুখি হয়েছিল গত বছর আই লিগ চ্যাম্পিয়ন হয়ে প্রমোশন পেয়ে এই বছর আইএসএলে আসা দল রাউন্ডগ্লাস পাঞ্জাব এফসি-র।

   

তুলনামূলক অনভিজ্ঞ দলের বিরুদ্ধে ম্যাচের শুরু থেকেই দাপট দেখাতে শুরু করে মোহনবাগান। ১০ মিনিটের আশিষ রাইয়ের তৈরি করা আক্রমণ ও সাহাল আব্দুল সামাদের পাস থেকে আইএসএলে নিজের প্রথম গোল করে দলকে এগিয়ে দেন অস্ট্রেলিয়ার হয়ে ২০২২ সালে কাতার বিশ্বকাপে মাঠে নামা জেসন কামিন্স। বাঁ পায়ের ফিনিশে ভক্তদের দাপটে জয় পাওয়ার প্রথম লক্ষণটি দেখান তিনি।

petra

এর কিছুক্ষণ পরেই লিস্টন কোলাসোর ডেলিভারি থেকে বাঁ পায়ের দুরন্ত শটে মোহনবাগানের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন দিমিত্রি পেট্রাটোস। ডুরান্ড কাপ ফাইনালে গোল করে হিরো হয়েছিলেন। এরপর চলতে লিগে প্রথম ম্যাচে ওড়িশার বিরুদ্ধে করেছিলেন জোড়া গোল। আজকেও গোল করে তিনি বুঝিয়ে দিলেন যে বিশ্বকাপ আর আসলেও তার ওপর ভরসা করতেই হবে মোহনবাগান কোচকে।

আরও পড়ুন: ধোঁয়ার মধ্যে থেকে যেন ভেসে উঠলেন ব্যাটম্যানের মতো! দুরন্ত ২ গোলে ফের সৌদিতে নায়ক রোনাল্ডো

দ্বিতীয়ার্ধে একটি গোল শোধ করে পাঞ্জাবকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেছিলেন গত বছর আই লিগে দলের টপ স্কোরার হওয়া লুকা মাচেন, কিন্তু লাভ হয়নি। কারণ এরপর ৬৪ মিনিটে ম্যাচের চতুর্থ এবং মোহনবাগানের তৃতীয় গোলটি করে দলের জয় নিশ্চিত করে দেন মনবীর সিং। আগামী সপ্তাহে বুধবার নিজেদের লিগের দ্বিতীয় ম্যাচে সুনীলদের বেঙ্গালুরুর বিরুদ্ধে নামার আগে এই জয় আত্মবিশ্বাস আরও বাড়াবে মেরিনার্সদের।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর