ধোঁয়ার মধ্যে থেকে যেন ভেসে উঠলেন ব্যাটম্যানের মতো! দুরন্ত ২ গোলে ফের সৌদিতে নায়ক রোনাল্ডো

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ স্বপ্নের ফর্মে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। চলতি সপ্তাহের শুরুতে এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগে নিজের প্রথম ম্যাচ খেলতে তার দল জয় পেলেও সুযোগ পেয়েও গোল পাননি। সেইদিনের গোল না পাওয়ার যন্ত্রণাই হয়তো আরও ক্ষুধার্ত করে তুলেছিল পর্তুগিজ মহাতারকাকে। তাই সৌদি প্রো লিগে সপ্তাহ শেষের খেলায় ঘরের মাঠে আল নাসেরের জার্সিতে মাঠে নামতেই তিনি আবারও নায়ক হয়ে গেলেন।

   

আল নাসেরের এদিনের প্রতিপক্ষ আল আহলি একেবারেই সাধারণ দল নয়। চলতি বছরেই তারা ফার্স্ট ডিভিশনের যোগ্যতা অর্জন করেছে। তারপর দলে সামিল করেছে রবার্তো ফিরমিনো, রিয়াদ মাহারেজ, অ্যালান সেন্ট ম্যাক্সিমা, ফ্র্যাঙ্কি কেসির মতো ম্যান সিটি, লিভারপুল, এসি মিলানের মতো ক্লাবে খেলা তারকা ফুটবলারদের। ডিফেন্সে গত মরশুমে ইতালিয়ান লিগে খেলা দুই ডিফেন্ডার ম্যাথি ডেমরিয়াল ও ইবানেজ। কিন্তু তাদের সকলকে ফিকে করে দিয়ে রোনাল্ডো ফের একবার নায়ক হয়ে যান।

ron mane

ম্যাচের ৫ মিনিটের মধ্যে সাদিও মানের পাস থেকে বাঁ-পায়ে নিখুঁত ফিনিশ। দর্শকরা তখন স্মোক স্টিক থেকে ক্লাবের জার্সির রঙের ধোঁয়া ছড়াচ্ছেন। ফলে দর্শকরা কিছু বুঝে ওঠার আগেই সকলে দেখেন রোনাল্ডো দলকে এগিয়ে দিয়ে নিজের বিখ্যাত সিইইইউউউ সেলিব্রেশন করছেন। ধোঁয়া তাকে গোল করা থেকে আটকাতে পারেনি। যেন এক হিংস্র শ্বাপদের মতোই ভুলের গন্ধ পেয়ে নিজের ওই সামান্য অস্বস্তিটুকু কাটিয়ে নিয়েছিলেন সিআরসেভেন। এরপর প্রথমার্ধেই ব্রাজিলিয়ান তারকা অ্যান্ডারসন টেলেস্কার দুর্দান্ত হেডারে আল নাসের আরও এগিয়ে যায়। এরপর ৩০ মিনিট বার্সেলোনা এবং এসি মেলানে খেলে যাওয়া ফুটবলার কেসি ব্যবধান কমালেও লাভ হয়নি।প্রথমার্ধের একদম শেষদিকে রোনাল্ডোর তৈরি করা আক্রমণ থেকে ব্রা্জোভিচের পাস ধরে স্কোরলাইন ৩-১ করে দেন সেই টেলেস্কাই‌।

সকলে ভেবেছিলেন প্রথমার্ধেই ম্যাচ শেষ হয়ে গিয়েছে। কিন্তু দ্বিতীয়ার্ধে লড়াইয়ে ফিরে আহলি। মিনিট নাগাদ ম্যানসিটির প্রাক্তন তারকা রিয়াদ মহরাজ পেনাল্টি থেকে দুর্দান্ত গোল করে ব্যবধান কমান। এই গোলের আনন্দ আহলির ফুটবলাররা ঠিকঠাক উপভোগ করার আগেই যেন বিনা মেঘে বজ্রপাত ঘটে। আর সেই বজ্রপাতটি ঘটে রোনাল্ডোর পা ছুঁয়েই।

আরও পড়ুন: ১ দিনে ২ বার বাংলাদেশকে হারালো ভারত! সুনীলের গোলে বেঁচে এশিয়ান গেমসের নক-আউট খেলার স্বপ্ন

মাঝ মাঠে লুজ বল ধরে বিপজ্জনক ভাবে এগিয়ে আসেন রোনাল্ডো। এরপর পায়ের কাজে এক ডিফেন্ডারকে মাটিতে ফেলে ২০ গজ দূর থেকে বাঁ পায়ে জমি ঘেঁষা শটে তারকা গোলরক্ষক এডুওয়ার্ড মেন্ডিকে ফের পরাস্ত করেন তিনি। চলতি লিগে মাত্র ৬ ম্যাচ খেলে ৯ গোল করা হয়ে গেল তার। এর পাশাপাশি করেছেন ৪ টি অ্যাসিস্ট। ম্যাচের একদম শেষ দিকে মহারাজের পাশ থেকে সৌদি আরবের এক ফুটবলার আল আহলির হয়ে ব্যবধান কমালেও তাতে লাভ হয়নি। রোনাল্ডো ম্যাজিকে ৪-৩ ফলে ম্যাচ জিতে ৭ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে আল নাসের শীর্ষস্থানে থাকাকালীন বেনজেমার আল ইত্তিহাদের থেকে ৩ পয়েন্টে পিছিয়ে আছে।

 

সম্পর্কিত খবর