ডুরান্ডে মোহনবাগানের দাপটের দিন CFL-এ পয়েন্ট নষ্ট করেছে ইস্টবেঙ্গল! ডার্বি নিয়ে বাড়ছে উত্তেজনা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গতকাল যুবভারতীতে বড় জয় দিয়ে অভিযান শুরু করেছিল মোহনবাগান সুপার জায়ান্টস (MBSG)। ডুরান্ড কাপে নিজেদের প্রথম ম্যাচে তারা মুখোমুখি হয়েছিল বাংলাদেশ আর্মি-র। সেই ম্যাচে প্রতিপক্ষকে গোলের মালা পরালো তরুণ মোহনবাগান (Mohun Bagan) স্কোয়াড। অনেকেই মনে করছেন যে ডার্বির (Kolkata Derby) আগে সেটা ইস্টবেঙ্গলকে (East Bengal) দেওয়া একটা কড়া বার্তা।

ওইদিন একটি বা দুটি নয়, গুনে গুনে পাঁচটি গোল হজম করতে হয় বাংলাদেশ আর্মি-কে। গোলগুলি করেন লিস্টন কোলাসো, মনবীর সিংহ, সুহেল ভাট, লালরিনলিয়ানাই নামতে এবং কিয়ান নাসিরি। তুলনামূলক নতুন মোহনবাগান স্পটের এই দাপটে পারফরম্যান্স ভক্তদের বড় স্বস্তি দিচ্ছে।

   

খবর থেকে আগস্টের ৬ তারিখে নিজেদের অভিযান শুরু করবে ইস্টবেঙ্গল। তার আগে গতকাল কলকাতা লিগের ম্যাচে তারা ভালো খেললেও ১-১ ফলে ড্র করেছে শক্তিশালী ভবানীপুরের বিরুদ্ধে। ৩০ মিনিটে গোল করে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে এগিয়ে গিয়েছিল তারা। ৫৪ মিনিটে দীপ সাহা ইস্টবেঙ্গলের হয়ে গোল করে সমতা ফেরান।

কিন্তু কাল এগিয়ে যাওয়ার জন্য যে গোল প্রয়োজন ছিল সেটা খুঁজে পাইনি ইস্টবেঙ্গল। এমন পরিস্থিতিতে ডুরান্ডেড ডার্বির আগে তারা ৬ তারিখে মুখোমুখি হবে বাংলাদেশ আর্মির। তাদের বিরুদ্ধে ইস্টবেঙ্গল কেমন পারফরম্যান্স করে সেটা বুঝতে পারলে দুই দলের মধ্যে ব্যবধানটা স্পষ্ট হবে।

ঠিক তারপরের দিন মোহনবাগান নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে পাঞ্জাব এফসির বিরুদ্ধে। সেই ম্যাচেও দাপুটে জয় তুলে নিয়ে ডুরান্ড ডার্বির আগে ইস্টবেঙ্গলকে আরও কিছুটা আতঙ্কে রাখতে চাইবে তারা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর