অমিত শাহ, যোগি না গডকড়ি! নরেন্দ্র মোদির উত্তরাধিকারী কে? চমকে দেওয়া রিপোর্ট সমীক্ষায়

বাংলা হান্ট ডেস্ক : দেখতে দেখতে কেটে গিয়েছে অনেকগুলি বছর। ২০১৪ সালে রদলবদল হয়েছে ক্ষমতার। মনমোহন সরকারের হাত থেকে ক্ষমতা ছিনিয়ে নিয়েছে নরেন্দ্র মোদি নেতৃত্বাধীন বিজেপি (Bharatiya Janata Party)।তারপর কেটে গিয়েছে প্রায় সাড়ে নয় বছর। এই মুহূর্তে নরেন্দ্র মোদির (Narendra Modi) বয়স ৭২ বছর।

   

কে নেবেন নরেন্দ্র মোদির জায়গা? সাধারণত বিজেপিতে ৭৫ বছরের বেশি কেউ কোন নির্বাচনে অংশ নেন না। ২০২৪ এর পর নির্বাচন হবে ২০২৬ সালে। হিসাব মতো তখন নরেন্দ্র মোদির বয়স হবে প্রায় ৭৮ বছর। এখন প্রশ্ন উঠছে তাহলে ২০২৪ সালে যে মুখ কে সামনে রেখে বিজেপি নির্বাচনে লড়ছে তিন বছর পর তাঁর বয়স হবে ৭৫ বছর। তাহলে নরেন্দ্র মোদির জায়গায় কে বসবেন সেটাই এখন লক্ষ টাকার প্রশ্ন।

modi

তিনজনের মধ্যে কাকে পছন্দ মানুষের? সম্প্রতি একটি সমীক্ষায় উঠে আসে চাঞ্চল্যকর রিপোর্ট। মানুষের সামনে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির জায়গায় তিনজনের নাম বলা হয়। অমিত শাহ, যোগি আদিত্যনাথ এবং নীতিন গড়করি। দেখা যাচ্ছে এই তিনজনের মধ্যে মানুষের সবচেয়ে বেশি পছন্দের নাম অমিত শাহ।

অমিত শাহই প্রথম পছন্দ : বর্তমান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে প্রায় ৩০ শতাংশ মানুষ পছন্দ করছেন পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে। অপরদিকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথকে প্রায় ২৬ শতাংশ মানুষ মানুষ পছন্দ করেছেন। বর্তমান কেন্দ্রীয় পরিবহন মন্ত্রী নীতিন গড়করিকে প্রায় ১৫ শতাংশ মানুষ পছন্দ করছেন নরেন্দ্র মোদির জায়গায় প্রধানমন্ত্রী হিসেবে।

আরও পড়ুন : মোদি-জিনপিং-এর সাক্ষাৎ নিয়ে চূড়ান্ত অপপ্রচার চিনের! পাল্টা জবাবে ধুয়ে দিল ভারত, নয়দিল্লি বলল…

প্রসঙ্গত এই সমীক্ষা করেছে ইন্ডিয়া টুডে-সি ভোটার। গত ১৫ থেকে ১৪ ই আগস্ট এর মধ্যে ৫৪৩ টি লোকসভা কেন্দ্রে এই সমীক্ষা করা হয়। এই সমীক্ষায় ২৫ হাজার ৯৫১ জন মানুষ অংশ নিয়েছিলেন বলে জানা যাচ্ছে।