প্রেমিকার সাথে OYO হোটেল যাওয়ার আগে জানুন এই গুরুত্বপূর্ণ নিয়ম, না হলে পড়বেন আইনি বিপাকে

   

বাংলা হান্ট ডেস্ক : অবিবাহিত যুবক যুবতীদের (Unmarried Couple) ক্ষেত্রে একটা বড় সমস্যা হল কোথাও গিয়ে হোটেলে থাকা। অনেক জায়গাতেই হোটেল কর্তৃপক্ষ ভাড়া দিতে চায়না। তাছাড়া আজকের সময়ে, হোটেলগুলি (Hotel) কীভাবে অবৈধভাবে ব্যবহার করা হচ্ছে সে সম্পর্কে সবাই অবগত। অনেক সময়ই খবর আসে, পুলিশ হোটেলে অভিযান চালিয়ে দম্পতিদের গ্রেফতার করেছে।

এমতাবস্থায় আপনি যদি এইসব আইনি ঝঞ্ঝাটে না পড়তে চান ত হলে এই বিষয়গুলি অবশ্যই জেনে রাখুন। প্রেমিক বা প্রেমিকার সাথে কোথাও বাইরে গেলে এই নিয়মে হোটেল বুক করুন। এই নিয়মে প্রেমিক বা প্রেমিকার সঙ্গে হোটেলে গেলে তা মোটেও বেআইনি বলে গণ্য হবে না।

হোটেলে যাওয়ার আগে এটি মাথায় রাখুন : এমনটা মোটেও নয় যে, অবিবাহিত কাপলরা বিয়ের আগে একে অপরের সঙ্গে হোটেলে যেতে পারবেনা। জানিয়ে রাখি, আপনারা যদি বেআইনি ব্যবসা, স্মাগলিং, বা কোন অবৈধ কাজে যুক্ত না থাকেন তাহলে পুলিশ কোনোভাবেই আপনাকে গ্রেফতার করতে পারবেননা।

এমনকি আপনি যদি অবিবাহিত হন এবং কেউ যদি আপনাকে উত্যক্ত করে তাহলে আপনি তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে পারবেন। যদিও ভারতের বেশিরভাগ হোটেল অবিবাহিত কাপলদের একসাথে রুম ভাড়া দেয়না। তবে ভারতীয় আইন অনুযায়ী, অবিবাহিত কাপলরা একসাথে থাকতেই পারে।

shot of a young man giving his girlfriend a piggyback ride outdoors

 

ভারতে এখনও পর্যন্ত এমন কোনও আইন তৈরি হয়নি যার অধীনে দম্পতিদের একসঙ্গে হোটেল কক্ষে থাকতে বাধা দেওয়া উচিত। এই সিদ্ধান্ত আপনার নিজের হওয়া উচিত। এ বিষয়ে কোনো ধরনের চাপ দেওয়া উচিত নয়, তবে মনে রাখবেন যে আপনি যখনই হোটেলে যাবেন, তার আগে মনে রাখবেন যে আপনার বয়স ১৮ বছর বা তার বেশি হতে হবে এবং আপনার একটি পরিচয়পত্র থাকতে হবে। এর জন্য আপনি ড্রাইভিং লাইসেন্স, আধার কার্ড বা ভোটার কার্ডের মত আইডি দেখাতে পারেন।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর