টাইমলাইনভাইরালভিডিও

মাতৃস্নেহঃ নিজে বৃষ্টিতে ভিজে সন্তানদের আশ্রয় দিচ্ছে মা মুরগি, ভাইরাল ভিডিও দেখে আবেগান্বিত নেটিজনরা

বাংলাহান্ট ডেস্কঃ কথায় বলে মা (mother)-র বিকল্প কিছু হয় না, সন্তানের কাছে পরম আশ্রয়স্থল হল মা। বর্তমান দিনে নেটদুনিয়ার একটি ভিডিও ভাইরাল (viral video) হয়েছে বহুল পরিমাণে। যেখানে এক মাকে দেখা যায়, বৃষ্টির মধ্যে দাঁড়িয়েও নিজের সন্তানদের কিভাবে আগলে রেখেছেন।

রক্ত মাংসের মানবী মা হোক, কিংবা পশু পাখির মা, মায়ের কোন তুলনা হয় আর ভেদাভেদও হয় না। মা তো মাই হয়। সকল মাই চান তাঁর নিজের সন্তানদের দুঃখে ভাতে অর্থাৎ সুখে শান্তিতে যত্নে রাখতে। তেমনই মানুষের মধ্যে যেমন ভালোবাসার প্রকাশ পাওয়া যায়, তেমনি পশু পাখির মধ্যেও ঠিক একই রকম মাতৃস্নেহ দেখতে পাওয়া যায়।

https://twitter.com/SudhaRamenIFS/status/1351936356277243907

স্যোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, মুষলধারায় বৃষ্টি পড়ছে। এই অবস্থায় নিজের সন্তানদের বৃষ্টির জল থেকে রক্ষা করতে মা মুরগি নিজের পালকের তলায় আশ্রয় দিয়েছে তাঁর সন্তানদের। নিজে বৃষ্টিতে ভিজলেও, তাঁর সন্তানদের সে আগলে রেখেছে। সন্তানরা যাতে না ভিজে যায়, সেজন্য নিজের পালক ফুলিয়ে, নিজে বৃষ্টিতে ভিজে সন্তানদের আশ্রয় দিয়েছে।

এই মুরগি মায়ের মাতৃস্নেহের ভিডিও স্যোশাল মিডিয়ায় রীতিমত ভাইরাল হয়ে উঠেছে। মাতৃস্নেহের এই দৃশ্য দেখে চোখে জল চলে এসেছে নেটপাড়ার বাসিন্দাদের।কেউ কেউ কমেন্টে লিখেছেন, ‘মা সর্বদা তাঁর সন্তানদের রক্ষা করে’।

অনিল গোয়েল নামে এক স্যোশাল মিডিয়া ব্যবহারকারী লিখেছেন, ‘মা ছাড়া এই কাজ আর কেউ করতে পারবে না’।

https://twitter.com/Shubhamkumar_0_/status/1351948789964107776

শুভম কুমার নামে অপর এক ব্যক্তি লিখেছেন, ‘নমস্কার জানাই, এই মাকে’।

Back to top button