IPL শুরুর আগেই চমক, CSK-র অধিনায়কত্ব ছাড়লেন ধোনি! নতুন ক্যাপ্টেন রুতুরাজ

বাংলা হান্ট ডেস্ক: আগামীকাল শুরু হতে চলেছে চলতি বছরের IPL (Indian Premier League)। যার প্রথম ম্যাচে চেন্নাইয়ের মুখোমুখি হবে ব্যাঙ্গালুরু। যদিও, ঠিক তার আগেই চেন্নাই দল থেকে সামনে এল একটি বড় তথ্য। মূলত, বৃহস্পতিবার জানা গিয়েছে যে, কিংবদন্তি ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) চেন্নাইয়ের অধিনায়কত্ব থেকে সরে এসেছেন। এমতাবস্থায়, রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad) সামলাবেন CSK-র অধিনায়কের দায়িত্ব।

ইতিমধ্যেই, CSK তার অফিসিয়াল ওয়েবসাইটে জানিয়েছে যে, “এমএস ধোনি টাটা IPL ২০২৪ শুরু হওয়ার আগে রুতুরাজ গায়কোয়াড়কে চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব হস্তান্তর করেছেন।”এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, রুতুরাজ ২০১৯ সাল থেকে চেন্নাই সুপার কিংসের একজন গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে বিবেচিত হচ্ছেন। পাশাপাশি ইতিমধ্যেই তিনি IPL-এ ৫২ টি ম্যাচ খেলে ফেলেছেন। এছাড়াও, ওই বিবৃতিতে আরও জানানো হয়েছে যে, দলটি এই মরশুমের জন্য অপেক্ষা করছে।

এদিকে, ধোনির পরিবর্তে ২০২৪-এর IPL-এ CSK-র হয়ে রুতুরাজের অধিনায়কত্ব করার বিষয়টি IPL-এর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম “X” মারফত সামনে আনা হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য যে, IPL-এ রুতুরাজের দুর্দান্ত পারফরম্যান্সের রেকর্ড রয়েছে। তিনি CSK-র হয়ে ২০২০ সালে ডেবিউ করেন এবং ওই দলের হয়ে ৫২ টি ম্যাচ খেলেছেন। ২০২৩ সালে, গায়কোয়াড় ১৪৭.৫০-র স্ট্রাইক রেটে ১৬ টি ম্যাচে সংগ্রহ করেছিলেন ৫৯০ রান। এর পাশাপাশি এই খেলোয়াড় ভারতের হয়ে ৬ টি ODI সহ ১৯ টি T20 ম্যাচ খেলেছেন।

আরও পড়ুন: ফিল্ডিং টিম পাবে বিশেষ সুবিধা! IPL-এ ICC-র এই দুই নিয়ম মানবে না BCCI

এমতাবস্থায়, IPL-এর নির্ধারিত সূচি অনুযায়ী আগামী ২২ মার্চ অর্থাৎ আগামীকাল এমএ চিদাম্বরম স্টেডিয়ামে ফাফ ডু প্লেসিসের নেতৃত্বাধীন RCB-র মুখোমুখি হতে চলেছে CSK। এদিকে, মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে, চেন্নাই সুপার কিংস ৫ বার আইপিএল ট্রফি জিতেছে। পাশাপাশি, ধোনিকে ভারতীয় ক্রিকেটের সবচেয়ে সফল অধিনায়ক হিসেবে বিবেচনা করা হয়। তাঁর নেতৃত্বে, ভারত ICC T20 বিশ্বকাপ ২০০৭, ICC ক্রিকেট বিশ্বকাপ ২০১১ এবং আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৩ জিতেছিল।

আরও পড়ুন: “LAC পার হলেই…”, অরুণাচল নিয়ে চিনের ঔদ্ধত্য গুঁড়িয়ে দিয়ে ভারতের সমর্থনে আমেরিকা, যা জানাল…

IPL ২০২৪-এর জন্য CSK স্কোয়াড: এমএস ধোনি, মঈন আলি, দীপক চাহার, তুষার দেশপান্ডে, শিবম দুবে, রুতুরাজ গায়কোয়াড় (অধিনায়ক), রাজবর্ধন হাঙ্গারগেকর, রবীন্দ্র জাদেজা, অজয় ​​মন্ডল, মুকেশ চৌধুরী, আজিঙ্কা রাহানে, শাইক রশিদ, মিচেল স্যাতনার, সিমরজিৎ সিং, প্রশান্ত সিং, নিশান্ত সিন্ধু, মহেশ ঠিকশানা, রাচিন রবীন্দ্র, শার্দুল ঠাকুর, ড্যারিল মিচেল, সমীর রিজভী, মুস্তাফিজুর রহমান, অবনীশ রাও আরেভেলি

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর