অনন্য ডবল সেঞ্চুরি করলেন মহেন্দ্র সিং ধোনি! IPL ইতিহাসে আর কারোর নামের পাশে নেই এই রেকর্ড

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ চলতি আইপিএলের (IPL 2023) মহেন্দ্র সিংহ ধোনির (MS Dhoni) যাত্রা শুরু হয়েছে স্বপ্নের মত। প্রথম ম্যাচে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংসকে (CSK) হারতে হয়েছিল। তারপর থেকে এখনো অবধি টুর্নামেন্টে অপরাজিত রয়েছে ধোনির দল। ধোনির নেতৃত্ব প্রায় প্রতি ম্যাচেই তফাৎ গড়ে দিচ্ছে সিএসকের সঙ্গে প্রতিপক্ষের। সেই সঙ্গে ব্যাট হাতে যেটুকু ব্যাটিং করার সুযোগ পেয়েছেন মাহি তাতেও তিনি দুর্দান্ত।

কিছুদিন আগেই আইপিএলে দ্রুততম ভারতীয় ক্রিকেটার হিসেবে ৫,০০০ রান সম্পন্ন করেছেন ক্যাপ্টেন কুল। আইপিএলের শেষ ওভারে তিনি যতগুলি ছক্কা মেরেছেন, সেই রেকর্ডের দিক দিয়ে ইতিহাসে কেউ তার ধারে কাছে নেই। চলতি মরশুমটি তার আইপিএল কেরিয়ারের শেষ মরশুম হতে পারে বলেও আশঙ্কা করছেন অনেকেই। তার আগে চেন্নাই সুপার কিংস অধিনায়ক হিসেবে আরও একটি মাইলফলক ছুঁয়ে ফেললেন মাহি।

আজ সিএসকে অধিনায়ক হিসেবে নিজের ২০০ তম ম্যাচ খেলছেন মহেন্দ্র সিংহ ধোনি। তাই চিপকে ম্যাচ আরম্ভ হওয়ার আগে বিশিষ্ট জনেদের উপস্থিতিতে প্রাক্তন বিসিসিআই সভাপতি নারায়ণস্বামী শ্রীনিবাসন তার হাতে একটি বিশেষ স্মারক তুলে দেয়। চেন্নাই সুপার কিংস ভক্তরাও করতালি দিয়ে নিজেদের নায়ককে বরণ করে নেন।

smrok dhoni

আইপিএলে এখনো পর্যন্ত মাত্র দুইজন অধিনায়কের নেতৃত্বে খেলেছেন ধোনি। বাকি সময়টা তিনিই অধিনায়কের ভূমিকা পালন করে গিয়েছেন চেন্নাই সুপার কিংস এবং দু বছরের জন্য অংশ নেওয়া রাইজিং পুনে সুপারজায়ান্টস দলের। ওই দলে নিজের দ্বিতীয় বছরে স্টিভ স্মিথের নেতৃত্বে খেলেছিলেন ধোনি। এরপর গত মরশুমে চেন্নাই সুপার কিংসের নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছিল রবীন্দ্র জাদেজার হাতে। কিন্তু তার অধিনায়ক হিসেবে খারাপ পারফরম্যান্সের ধোনিকে অধিনায়ক হিসেবে ফিরে আসতে বাধ্য করে।

সিএসকে অধিনায়ক হিসেবে নিজের ২০০তম ম্যাচে শক্তিশালী রাজস্থান রয়্যালসের মুখোমুখি হতে চলেছে মাহি। দল আজ জিতেই মাঠ ছাড়ুক এমনটাই আশা করবেন ক্যাপ্টেন কুল। কিন্তু বাটলার, যশস্বী, সঞ্জু, চাহালরা তার কাজটা যে কঠিন করে তুলবে সেই নিয়ে কোন সন্দেহ নেই।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর