বুমরার প্রয়োজন ফুরোলো ভারতীয় দলে! এবার এই নতুন ইয়র্কার কিং বড় ভরসা BCCI-এর

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ওডিআই বিশ্বকাপের ফাইনালের হারের ক্ষত এখন অতীত। ভারতীয় দল (Indian Cricket Team) এই মুহূর্তে ব্যস্ত নিজেদের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিয়ে। ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) তাদের পর্যাপ্ত অনুশীলনের জন্য তাদের বেশ কয়েকটা সিরিজ খেলার ব্যবস্থা করে দিয়েছে। আপাতত সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) নেতৃত্বে যশস্বী জয়সওয়াল, মুকেশ কুমারের (Mukesh Kumar) মতো তরুণ ক্রিকেটারদের নিয়ে আপাতত ভারতীয় দল একটি টি-টোয়েন্টি সিরিজ খেলছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia)। বিরাট কোহলি (Virat Kohli), যশপ্রীত বুমরা (Jasprit Bumrah) ও অন্যান্য অভিজ্ঞ ক্রিকেটাররা আপাতত বিশ্রামে রয়েছে।

সূর্যকুমারের নেতৃত্বে নতুন ভারতীয় দল:

   

ওডিআই বিশ্বকাপে হতাশ করা সূর্যকুমার যাদবের উপর এবার দায়িত্ব এই তরুণ ভারতীয় টি-টোয়েন্টি দলকে প্রস্তুত করে তোলার। আগামী বছর মার্কিন যুক্তরাষ্ট্র এবং ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের মাটিতে আয়োজিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ (2024 T20 World Cup)। তার আগে এই তরুণ ক্রিকেটারদের বিশ্বকাপে নামার ব্যাপারে আত্মবিশ্বাসী করে তোলা হচ্ছে সূর্যকুমারের দায়িত্ব।

বোলিং নিয়ে চিন্তা:

এই সিরিজের প্রথম ম্যাচে আর এছাড়াও চলতি বছরে ভারতীয় দল যে কটা টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে তাতে যশপ্রীত বুমরা, মহম্মদ শামি বা মহম্মদ সিরাজদের বেশিরভাগ সময়েই অনুপস্থিত দেখা গিয়েছে। আর তারা উপস্থিত না থাকার দরুন বেশ সমস্যায় পড়তে দেখা গেছে ভারতীয় দলকে। দলের তরুণ পেসাররা, বিশেষ করে ডেথ ওভারে রান আটকে রাখতে ব্যর্থ হয়েছে বেশিরভাগ সময়। কিন্তু এর পাশাপাশি একটা আশার আলোও দেখা গিয়েছে।

আরও পড়ুন: ২ বছরে ৮ অধিনায়ক! ভারতের T-20 দল সংক্রান্ত BCCI-এর সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলছেন ভক্তরা

নতুন যশপ্রীত বুমরা:

টি-টোয়েন্টিতে ভারতের ডেথ বোলিংয়ের ক্ষেত্রে একটাই উজ্জ্বল সম্ভাবনা দেখা গিয়েছে এত বছর ধরে। আর সেই নামটা হলো যশপ্রীত বুমরা। তার একটানা নিখুঁত ইয়র্কার করে যাওয়ার ক্ষমতা তাকে বাকি বোলারদের চেয়ে অনেকটা বেশি বিপজ্জনক করে তোলে। কিন্তু এবার ভারতীয় দলে তরুণদের মধ্যে আরেকজনের মধ্যে সেই ক্ষমতা দেখা গেল। আর সেই তারকা হলেন ঘরোয়া ক্রিকেটে বাংলার হয়ে ক্রিকেট খেলা এবং আইপিএলে আপাতত দিল্লি ক্যাপিটালস শিবিরের অংশ মুকেশ কুমার।

mukesh kumar yo

আরও পড়ুন: পিছিয়ে পড়েছেন রোহিত, সংকটে কোহলিও! এই ভারতীয় তারকা এবার রাজ করবেন বিশ্ব ক্রিকেটে

সম্ভাবনা আছে, কিন্ত……:

মুকেশ কুমারের মধ্যে অনেকেই ভবিষ্যতে একজন ভালো টি-টোয়েন্টি বোলার হয়ে ওঠার প্রতিভা দেখতে পেয়েছেন। তার হাতে চলতি সিরিজে এবং এর আগেও কয়েকটি ক্ষেত্রে দেখা গিয়েছে ডেথ বোলারদের সবচেয়ে বড় অস্ত্র ইয়র্কারের নিখুঁত ব্যবহার। এখন সমস্যার বিষয়টি হলো একমাত্র ওই অস্ত্র দিয়ে সফলতা পাওয়া সম্ভব নয়। বুমরার ভাঁড়ারে ওই অস্ত্রটি ছাড়াও স্লোয়ার, বিষাক্ত ইনসুইং এবং আরও অন্যান্য অনেক অস্ত্র রয়েছে। মুকেশকে সেই উচ্চতায় পৌঁছাতে গেলে তার বোলিংয়ে বৈচিত্র‍্য আরও বাড়াতে হবে।