টাইমলাইনভারত

মুম্বইয়ের শপিং মলে বিধ্বংসী আগুন লাগল, ঘটনাস্থলে দমকলের ১৪টি ইঞ্জিন

বাংলাহান্ট ডেস্কঃ শনিবার সকালে বিধ্বংসী আগুন লাগাল মুম্বাইয়ের (Mumbai) একটি শপিং মলে। ঘটনাস্থলে গিয়েছে দমকলের ১৪টি ইঞ্জিন। বোরিভালিতে অবস্থিত শপিং সেন্টারটি থেকে ঘন কালো ধোঁয়ার কুণ্ডলী ছড়িয়ে পড়ে চারদিকে।

জানা গিয়েছে, পশ্চিম বোরিভেলির কাছে একটি শপিং মল বেসমেন্টে প্রথমে আগুন লাগে। তারপর তা দ্রুত ছড়িয়ে যায় একতলা এবং দোতলায়। এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

 

ভিতরে যাঁরা আটকে পড়েছিলেন তাঁদের নিরাপদে বের করে আনা সম্ভব হয়েছে বলে জানিয়েছে দমকলবাহিনী। কী ভাবে এই আগুন লেগেছে সে ব্যাপারে অবশ্য এখনও নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি। দমকল আধিকারিকরা জানিয়েছেন আগুন নিয়ন্ত্রণে এসেছে। কী ভাবে আগুন লাগল তা জানতে তদন্ত শুরু হয়েছে।

আগুন নিয়ন্ত্রণে আনতে একটি রোবোটকে কাজে লাগানো হয়েছে বলে জানিয়েছেন প্রভাত রাহাংডালে। এছাড়া দমকলের আরও ১৪টি ইঞ্জিন এবং ১৩টি জাম্বো ট্যাংকার আগুন নেভানোর কাজে ব্যবহার করা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

ওই শপিং কমপ্লেক্সের মধ্যে অবস্থিত একটি দোকানে শর্ট সার্কিট থেকেই আগুন ছড়িয়ে পড়ে বলে দাবি করেছেন শপিং সেন্টারের সিকিউরিটি ইনচার্জ। তিনি বলেন, ‘রাত ২.৫৫ মিনিটে আগুন লাগে। আগুন লাগার কথা গার্ড প্রথম আমাকে জানান।

সিকিউরিটি গার্ড বলেন, আমি সঙ্গে সঙ্গেই দমকলে খবর দিই। এই শপিং কমপ্লেক্সের মধ্যে ৭৭টি দোকান রয়েছে। তার মধ্যে একটি দোকানে শর্ট সার্কিট থেকে আগুন লাগে।’ জেসিবি মেশিন ব্যবহার করে আগুন লাগা অংশ ভেঙে ফেলে ভেতরে হাওয়া ঢোকানোর ব্যবস্থা করা হচ্ছে।

উল্লেখ্য, তারও আগে গত বছরের সেপ্টেম্বর মাসে নভি মুম্বইয়ের ওএনজিসি-র প্ল্যান্টে বিধ্বংসী আগুন লাগে। সেই ঘটনায় মৃত্যু হয়েছিল বেশ কয়েকজনের। পর পর বিস্ফোরণে আশপাশে দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। পরিস্থিতি ভয়াবহতাকে নজরে রেখে সংলগ্ন এলাকা থেকে বাসিন্দাদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়।

Back to top button