fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

মুসলিম সমর্থকদের ফেজ টুপি পড়ে আসতে হবে, শহিদ মিনারের অমিতের সভায়- নির্দেশ বিজেপির

বাংলাহান্ট ডেস্কঃ আগামী ১ মার্চ কলকাতায় (Kolkata) আসতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। সিএএ (CAA) ও এনআরসি (NRC) বিষয়ে জনসাধারণের ভ্রান্ত ধারণা দূর করতে শহিদ মিনারে (Shaheed Minar) সভা করবেন অমিত শাহ। এই সভায় সমর্থনকারী মুসলিম সমর্থকদের আলাদা করে চিহ্নিত করার জন্য তাই ফেজ টুপি (Phase cap) পড়ে আসবার নির্দেশ দেওয়া হয়।

রাজ্যে বহু দিন ধরেই রাজ্যে সিএএ ও এনআরসি নিয়ে বিভিন্ন জায়গায় বিভিন্ন রকম ঝামেলা চলছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নেতৃত্বে কলকাতা সহ বহু জেলায় সিএএ ও এনআরসি বিষয়ক বিরোধী সভা করা হচ্ছে। মখুমন্ত্রীর করা সভার পাল্টা জবাব দিতে বিজেপির পক্ষ থেকে শহরে আসার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে।

বর্তমানে দিল্লীর (Delhi) ভয়াবহ পরিস্থিতির মধ্যে থেকে অমিত শাহ কলকাতায় সভা করতে আসবেন কিনা, সেই নিয়েও সংশয় তৈরি হচ্ছে। তবে সভা হতে এখনও সময় আছে, তাঁর আগেই দিল্লীর পরিস্থিতি শিথিল হয়ে যাবে বলে আশারত গেরুয়া শিবির। অমিত শাহের সঙ্গে এই সভায় থাকেবন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও (JP Nadda)।

বিজেপি সদস্যার কলকাতা ও সংলগ্ন জেলাগুলি থেকে বিজেপি সমর্থকদের আসার জন্য আহ্বান জানিয়েছে। তাঁদের ধারণা প্রায় ১ লক্ষ মানুষ এই সভায় যোগদান করে সভাকে সাফল্য মণ্ডিত করে তুলবে। শহরের তিনটি দিক থেকে ওই দিন মিছিল এসে উপস্থিত হবে শহিদ মিনারে। সংখ্যালঘুরাও যে এই সিএএ ও এনআরসি বিষয়কে সমর্থন করছে, সেটা দেখিয়ে দিতে চাইছে গেরুয়া শিবির। সেই কারণে এই সভায় মুসলিম সমর্থকদের ফেজ টুপি পড়ে আসবার নির্দেশ দেওয়া হয়।

Back to top button
Close
Close