এবার লটারি রাজ্য সরকারি কর্মচারীদের! বিজ্ঞপ্তি জারি করে বিরাট আপডেট দিল নবান্ন

বাংলা হান্ট ডেস্কঃ গত বছর থেকেই সরকারি কর্মচারীদের জন্য একের পর এক সুখবর দিচ্ছে রাজ্য সরকার। সম্প্রতি কিছুটা বেড়েছে মহার্ঘ ভাতাও। এরই মধ্যেই ফের রাজ্য সরকারি কর্মচারীদের (State Government Employees) জন্য এল নতুন আপডেট। জানিয়ে রাখি, চলতি অর্থবর্ষের শেষে সরকারি কর্মচারীদের পদোন্নতি সংক্রান্ত বেশ কিছু নিয়মবিধি প্রকাশ করেছে নবান্ন।

   

রাজ্যের কর্মীবর্গ এবং প্রশাসনিক সংস্থার দফতর রাজ্যের সচিবালয়ের কর্মীদের পদোন্নতির বিষয়ে সম্প্রতি এক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যাতে বলা হয়েছে রাজ্য সরকারের অধীনে কর্মরত কোনো আমলা যদি যুগ্মসচিব পদে অন্তত দু বছর দায়িত্ব সামলান তাহলে তার পদোন্নতির ব্যবস্থা করা হবে। তার পদের উন্নতি ঘটিয়ে সচিব পদে উন্নীত করার বিষয়ে বিবেচনা করা হবে।

বিজ্ঞপ্তি অনুসারে রাজ্য সরকারের যেসকল আমলা উপসচিব পদে অন্ততপক্ষে দু বছর কাজ করেছেন তাদের পদোন্নতির মাধ্যমে যুগ্মসচিবের দায়িত্ব দেওয়া হবে। আগে সেক্রেটারিয়েট কর্মীরাও যুগ্মসচিব পদে থাকতে পারতেন। কিছু বছর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেক্রেটারিয়েটে অতিরিক্ত সচিবের কয়েকটি পদ তৈরির নির্দেশ দেন। এর দরুন সেক্রেটারিয়েট সার্ভিসে কর্মীদের পদোন্নতির সুযোগ বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন আরেকটি প্রার্থী ঘোষণা করল বিজেপি, এবার নাম সজল ঘোষের! কোন কেন্দ্রে?

mamata nabanna f

আরও পড়ুন: ‘আর পারছিলাম না…’, ৬০-এর বেশি গ্রুপ লেফ্ট! ভোটের আগেই BJP ছাড়ছেন রুদ্রনীল ঘোষ?

সম্প্রতি স্পেশ্যাল অফিসার ও অফিসার অন স্পেশ্যাল ডিউটি সহ জয়েন্ট সেক্রেটারি, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি, ডেপুটি সেক্রেটারি, সেকশন অফিসার পদের সংখ্যাও বৃদ্ধি করা হয়েছে। পূর্বে বিভিন্ন সরকারি দফতরের কর্মীদের পদোন্নতির যে প্রক্রিয়াগুলি আটকে রয়েছে তা দ্রুত শেষ করার জন্যও মুখ্যসচিবকে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর