টাইমলাইনবিনোদনরাজনীতি

তৃণমূলে আসতেই যখন হল তখন এত দেরি কেন? বাবুলের যোগদান নিয়ে প্রশ্ন নচিকেতার

বাংলাহান্ট ডেস্ক: ১৮ সেপ্টেম্বর নিঃসন্দেহে একটি গুরুত্বপূর্ণ দিন রাজ‍্য রাজনীতিতে। বিজেপি ছেড়ে এদিন তৃণমূলে যোগ দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় (babul supriyo)। কয়েক মাস আগেই মন্ত্রীত্ব হারিয়ে অভিমানে রাজনীতি থেকে সন্ন‍্যাস নেওয়ার কথা ঘোষনা করেছিলেন তিনি। আর আজ বলা নেই কওয়া নেই ফুল বদলে সবুজ শিবিরে চলে এলেন বাবুল। গায়কের এই সিদ্ধান্ত নিয়ে নচিকেতা চক্রবর্তীর (nachiketa chakraborty) প্রশ্ন, এত দেরি করলেন কেন?

বাবুলের তৃণমূলে যোগদান নিয়ে তোলপাড় চলছে রাজনৈতিক মহলে। এ বিষয়ে নচিকেতার বক্তব‍্য, বাবুল সুপ্রিয় যথেষ্ট বুদ্ধিমান মানুষ। অনেক আগেই এই সিদ্ধান্ত নেওয়া উচিত ছিল তাঁর। কিন্তু সঠিক পথ বাছতে এত দেরি কেন হল তাঁর সেটাই প্রশ্ন নচিকেতার। তিনি আরো বললেন, খুব শিগগিরিই বাবুলের সঙ্গে দেখা হবে তাঁর‍। তখন জিজ্ঞাসা করে নেবেন কারণটা।


নচিকেতা বাবুলের চেনা পরিচয় অবশ‍্য বহুদিনের। দ্বন্দ্বেও জড়িয়েছেন দুজনে। দু বছর আগে নচিকেতার ‘কাটমানি’ গানটি নিজের সোশ‍্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছিলেন বাবুল সুপ্রিয়। কিন্তু পরে সেই গান মুছে দেওয়া হয় তাঁর সোশ‍্যাল মিডিয়ার পাতা থেকে। অপরদিকে নিজের ফেসবুক পেজ থেকে গানটি শেয়ার করেন নচিকেতা। গান নিয়ে বিতর্কের মাঝে প্রকাশ‍্যে নচিকেতাকে ‘ভণ্ড গায়ক’ বলে তোপ দেগেছিলেন বাবুল।

সেই স্মৃতি এখনো টাটকা ‘নীলাঞ্জনা’ গায়কের। কিন্তু জানালেন, তার জন‍্য কবেই বাবুলকে ক্ষমা করে দিয়েছেন তিনি। বয়সে তিনি বাবুল সুপ্রিয়র থেকে বড়। ছোটর ভুল মনে করেই বিষয়টা মন থেকে মুছে ফেলেছেন নচিকেতা। কিন্তু প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর রাজনীতি ছাড়ার ঘোষনার প্রসঙ্গে তাঁর বক্তব‍্য, “রাজনীতি ছাড়া বা না ছাড়া বাবুলের ব‍্যক্তিগত সিদ্ধান্ত। কিন্তু তৃণমূলে আসার সিদ্ধান্ত নিতেই যখন হল তখন এত দেরি কেন?”


এদিন তৃণমূল কংগ্রেসের অফিশিয়াল টুইটার হ‍্যান্ডেল থেকে বাবুলের পার্টিতে যোগদানের ছবি প্রকাশ করা হয়। তাঁর গলায় উত্তরীয় পরিয়ে দিতে দেখা যায় অভিষেক বন্দ‍্যোপাধ‍্যায়। ছবিগুলি শেয়ার করে বাবুলকে তৃণমূলের অভ‍্যন্তরে সাদরে স্বাগত জানানো হয়েছে।

টুইটে লেখা হয়েছে, ‘আজ সর্বভারতীয় সাধারন সম্পাদক অভিষেক বন্দ‍্যোপাধ‍্যায় এবং রাজ‍্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েনের উপস্থিতিতে প্রাক্তন মন্ত্রী এবং সাংসদ বাবুল সুপ্রিয় যোগ দিলেন তৃণমূল পরিবারে। আমরা তাঁকে সাদরে স্বাগত জানাচ্ছি।’

Related Articles

Back to top button