টাইমলাইনকলকাতা

শনিবার শহরে নরেন্দ্র মোদি! মোদিকে কালো পতাকা দেখাবে বিরোধীরা

বাংলা হান্ট ডেস্কঃ  এনআরসি-সিএএ নিয়ে বিক্ষোভে আগুন জ্বলছে বাংলায়। আর এই আবহেই কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গত বছরে লোকসভা নির্বাচনে বাংলায় বিজেপির ফলাফল তাক লাগিয়ে দিয়েছে অন্যান্যা বিরোধী দলগুলিকে। নতুন বছরের শুরুতেই তাই বঙ্গবাসীর সঙ্গে দেখা করতে আসছেন নরেন্দ্র মোদি।

 

হাতে মাত্র দু-দিন, মোদির সফর ঘিরে রাজ্য বিজেপির ব্যস্ততা এখন তুঙ্গে। বিজেপি সূত্রের খবর, একটি সরকারের কাজের উদ্দেশেই এখানে আসছেন মোদি। তাঁর সফর ঘিরে বিজেপি কর্মীদের মধ্যে একটা উত্তেজনাও রয়েছে।

শনিবার শহরে পা রাখছেন নরেন্দ্র মোদি। সেখান থেকে প্রথমে যাবেন সংস্কৃতি মন্ত্রকের একটি পেন্টিং মিউজিয়ামের উদ্বোধনে। ওল্ড কারেন্সি বিল্ডিং-এ এই মিউজিয়ামের উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হবে। সেখান থেকে মিলেনিয়াম পার্ক পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী। এরপর হাওড়া ব্রিজে লাইট অ্যান্ড সাউন্ড ব্যবস্থার উদ্বোধন করবেন তিনি। শনিবারের কর্মসূচিতে মোটামোটি এই কয়েকটি কাজই রয়েছে মোদির। বেলুর মঠে যাওয়ার কথা রয়েছে। রাজভবনে রাত্রিযাপন করার কথা রয়েছে তাঁর।কিন্তু যে কারণে তাঁর কলকাতায় আসা, রবিবার সকাল ১০টা নাগাদ নেতাজী ইন্দোরে কলকাতা বন্দরের দেড়শো বছরের পূর্তি অনুষ্ঠানের উদ্বোধন হবে। প্রধান অতিথি হিসাবে তিনি আমন্ত্রিত সেখানে।

এদিকে সিএএ-এনআরসি-র প্রতিবাদে প্রধানমন্ত্রী কালো পতাকা দেখাতে তৈরি বামেরা। বিমানবন্দরে তাঁর আসার সময় অবরোধেরও ডাক দিয়েছে বামছাত্র সংগঠন। সব মিলিয় শনিবারের প্রধানমন্ত্রী সফর ঘিরে রাজ্যে সরগরম হাওয়া বইছে। একদিকে রাজ্য বিজেপির তাঁকে আমন্ত্রণ জানানো প্রস্তুতি, অন্যদিকে বিরোধীদের তাঁকে কালো পতাকা দেখানোর পরিকল্পনা।

 

 

 

 

Related Articles

Back to top button