fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

“আদিবাসী জনসাধারনই বিজেপির হাইকমান্ড; ঝারখান্ড পুকারা বিজেপি দোবারা” জনসভায় হুংকার মোদির

বাংলা হান্ট ডেস্কঃ  ঝাড় খন্ডের দুমকা নির্বাচনী প্রচারে মোদি একের পর এক ভাষণে কংগ্রেসকে তুলোধনা করতে ছারলেন না। তিনি বিভিন্ন প্রসঙ্গে পাকিস্তান কেউ টেনে নিয়ে আসলেন।

কংগ্রেস আর জে এম এম এর সরকার ঝাড়খন্ডে অনেকদিন ধরেই রাজত্ব করেছে। কিন্তু শিক্ষাব্যবস্থাকে যেমন পিছিয়ে দিয়েছে তেমনি অন্য হাত দিয়ে পিছিয়ে দিয়েছে আদিবাসী সমাজকেও। স্বাস্থ্য ক্ষেত্রে তারা প্রায় নাজেহাল। সড়ক যোগাযোগ ব্যবস্থাকে একমাত্র হাতে করে দিয়েছে বিজেপি সরকার। অন্যদিকে কৃষকদের জন্য হাজার হাজার কোটি টাকা দিয়ে যাচ্ছে বর্তমান কেন্দ্রীয় সরকার। উন্নয়ন এবং বিকাশে কোন দিক থেকে খামতি রাখতে চায় না বিজেপি সরকার।

মোদির গলায় শোনা গিয়েছে কংগ্রেসকে তোপ দাগার কথা। কংগ্রেসকে এক হাত নিয়ে তিনি বলেছেন যে আদিবাসী সমাজের হলো বিজেপির একমাত্র হাইকমান্ড। তাদের কাছে জনগনই শেষ কথা। আয়ুষ্মান ভারত নিয়েও তিনি বলেছেন যে এই সুবিধা যাতে দেশের প্রত্যেকটি নাগরিক পায় তার জন্য তিনি ব্যবস্থা করেছেন। ছোট দোকানদার এবং পরিবারের জন্য ব্যাংকে তিনি সুবন্দোবস্ত করেছেন। প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা সুষ্ঠু যোগাযোগব্যবস্থা এনে দিয়েছে।

এক অনন্য মাধ্যম বিকাশ কেন্দ্র করে কংগ্রেস পিছিয়ে দিয়েছে রাজ্যটিকে। বিজেপি সরকারের আদিবাসী পিছিয়ে পড়া সমাজ কে এগিয়ে নিয়ে যাবার জন্য লড়াই করে চলেছে। যুবক সম্প্রদায় কে তিনি একধাপ এগিয়ে রেখেছেন। তিনি বলেছেন যে এই সমস্ত ছেলেদেরকে তিনি এগিয়ে নিয়ে যাবেন।বঞ্চিত-শোষিত সমাজকে একমাত্র বিজেপি সরকার ই সমস্ত যোজনার আওতায় নিয়ে আসতে পারে। বিকাশের জন্য একমাত্র কেন্দ্র ও রাজ্যের ডবল ইঞ্জিনে এগিয়ে নিয়ে যেতে সেবা করবার জন্য তিনি সুযোগ চেয়েছেন বারবার ঝাড়খন্ড বাসীর কাছে। এবং পদ্মফুলে ভোট দেবার জন্য তিনি নিবেদন করেছেন।” ঝারখান্ড পুকারা ঝারখান্ড দোবারা” এই মন্ত্রে তিনি সকলকে একসূত্রে বাঁধতে বলেছেন।

Back to top button
Close