‘বিরোধীদের অনাস্থা আমাদের জন্য শুভ, চব্বিশে সমস্ত রেকর্ড ভেঙে ক্ষমতায় আসছে BJP”, ভবিষ্যদ্বাণী মোদির

বাংলা হান্ট ডেস্ক : লোকসভায় বুধবার রাহুল গান্ধী (Rahul Gandhi) প্রায় ঝড় তুলে দিয়েছিলেন তাঁকে ‘অহংকারী রাবণে’র সঙ্গে তুলনা করে। এরপর থেকে অপেক্ষা ছিল অনাস্থা প্রস্তাবের জবাবি ভাষণে কী বলেন মোদি (PM Modi)। বৃহস্পতিবার বিকেলে ভাষণ দিতে গিয়ে শুরু থেকেই বিরোধীদের চড়া সুরে আক্রমণ করেন প্রধানমন্ত্রী।

মোদি এদিন বলেন, ‘অনাস্থা প্রস্তাব ঈশ্বরের আশীর্বাদ।’ তাঁর দাবি, ২০১৮ সালেও বিরোধীরা এমন প্রস্তাব এনেছিল। পরের বছর নির্বাচনের ফলাফলে আগের থেকেও বেশি আসনে জিতেছিল এনডিএ। একই ভাবে ২০২৪ সালে আরও বড় ব্যবধানে জিতে মসনদে ফেরার হুঙ্কার মোদির।

   

তাঁর কথায়, ‘একদিক দিয়ে বিরোধীদের আনা এই অনাস্থা প্রস্তাব আমাদের জন্য সৌভাগ্যের। আমি দেখতে পাচ্ছি আপনারা (বিরোধীরা) সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন মানুষের আশীর্বাদধন্য হয়ে এনডিএ ও বিজেপিই ২০২৪ সালে দুর্দান্ত জয় পাবে, আগের সব রেকর্ড ভেঙে।’

পাশাপাশি বিরোধীদের তোপ দেগে মোদি বলেন, ‘মানুষের কল্যাণের জন্য বেশ কিছু গুরুত্বপূর্ণ বিল আলোচনা হওয়ার কথা। কিন্তু বিরোধীরা রাজনীতি নিয়েই আগ্রহী।’ তাঁর দাবি, বিরোধীদের কাছে দেশের ঊর্ধ্বে দল। প্রধানমন্ত্রীর খোঁচা, ‘মানুষের খিদের থেকে ওদের কাছে ক্ষমতার খিদেই বেশি গুরুত্বপূর্ণ।’ এভাবেই ওয়াকিবহাল মহলের একাংশের ভবিষ্যদ্বাণী মেনে বৃহস্পতিবার বিরোধীদের কাঠগড়ায় তুলে চড়া আক্রমণের পথই বেছে নিলেন মোদি।

এর আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর গলায় শোনা যায় চব্বিশে বিজেপির জয় নিয়ে আশার বাণী। শুধু তাই নয়, তিনি বলেন, ২০২৪-এর জয় ছাপিয়ে যাবে অতীতের সব রেকর্ড। শাহের কথায়, ‘২০২৪ সালে যে লোকসভা নির্বাচন হবে তা ভারতবর্ষে নতুন রেকর্ড স্থাপন করতে যাচ্ছে। অতীতের সব রেকর্ড ভেঙে তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসবেন মোদি (Narendra Modi)।’

Avatar
Sudipto

সম্পর্কিত খবর