মোদীর মুকুটে নয়া পালক! নতুন বছরের আগেই বিশ্বের প্রথম নেতা হিসেবে গড়লেন এই বড় নজির

বাংলা হান্ট ডেস্ক: ভারতের (India) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) তাঁর বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে প্রায়শই একাধিক নজির স্থাপন করেন। সেই রেশ বজায় রেখেই নতুন বছরের আগে একটি বড় আপডেট সামনে এসেছে। যেটি জানার পর অবাক হবেন প্রত্যেকেই। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, এবার প্রধানমন্ত্রীর প্রভাব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতেও ক্রমশ বৃদ্ধি পাচ্ছে।

   

একদিকে যেখানে পিএম মোদী অ্যাপ্রুভেল রেটিংয়ে বিশ্বজুড়ে নেতাদের পেছনে ফেলেছেন ঠিক অন্যদিকে, তিনি ইউটিউবেও সাবস্ক্রাইবার অর্জনের ক্ষেত্রে একটি নতুন মাইলফলক অর্জন করেছেন। জানিয়ে রাখি যে, প্রধানমন্ত্রী মোদীর ইউটিউব চ্যানেলে ২০ মিলিয়ন অর্থাৎ ২ কোটি সাবস্ক্রাইবার যুক্ত হয়েছেন। বিশ্বের প্রথমসারির নেতাদের মধ্যে মোদীই প্রথম এই বিশেষ কৃতিত্ব অর্জন করেছেন।

Narendra Modi set a great example as the first leader of the world

এসেছে বিলিয়ন ভিউ: উল্লেখ্য যে, ইউটিউবে প্রধানমন্ত্রী মোদীর ভিডিওগুলি এখনও পর্যন্ত ৪.৫ বিলিয়ন অর্থাৎ ৪৫০ কোটি ভিউ পেয়েছে। সাবস্ক্রাইবার, ভিডিও ভিউ এবং কোয়ালিটির দিক থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ইউটিউব চ্যানেল রাজনৈতিক নেতাদের মধ্যে শীর্ষে রয়েছে। শুধু তাই নয়, ইতিমধ্যেই তাঁর চ্যানেলটি ভিউ এবং সাবস্ক্রাইবারের ক্ষেত্রে ভারতীয় এবং বিশ্বব্যাপী একাধিক বড় ইউটিউব চ্যানেলকেও ছাড়িয়ে গেছে।

  আরও পড়ুন: নতুন বছরের শুরুতেই দুর্ভোগের আশঙ্কা গ্রাহকদের! জানুয়ারিতে ১৬ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, দেখে নিন তালিকা

“আমি নিজে একজন ইউটিউবার”: প্রধানমন্ত্রী মোদী কয়েক মাস আগেই, ইউটিউব ফ্যানফেস্ট ইন্ডিয়াতে ভাষণ দেওয়ার সময় বলেছিলেন যে, তিনি নিজে একজন ইউটিউবার। প্রধানমন্ত্রী আরও বলেন, তিনি নিজেই গত ১৫ বছর ধরে ইউটিউবের মাধ্যমে দেশ ও বিশ্বের সাথে যুক্ত রয়েছেন। প্রধানমন্ত্রী মোদী ইউজারদের কাছে তাঁর চ্যানেলটি সাবস্ক্রাইব করারও আবেদন করেন। তিনি বলেছিলেন, “আমার এই চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং আমার সমস্ত আপডেট পেতে বেল আইকনটি টিপুন”।

আরও পড়ুন: আর নয় ডলার, এই দেশ থেকে প্রথমবারের মতো রুপিতে কেনা হল তেল, নয়া ইতিহাসের পথে ভারত

অন্যান্য প্ল্যাটফর্মেও প্রধানমন্ত্রীর প্রভাব: জানিয়ে রাখি যে, বর্তমানে ইউটিউব ছাড়াও, অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতেও প্রধানমন্ত্রী মোদীর বিশাল ফ্যান ফলোয়ার রয়েছে। মোদীর X (পূর্বে টুইটার) অ্যাকাউন্টে ৯৪ মিলিয়ন ফলোয়ার রয়েছে। এছাড়াও ইন্সটাগ্রামে প্রধানমন্ত্রী মোদীর ৮২.৭ মিলিয়ন ফলোয়ার রয়েছে। এদিকে, আমরা যদি ফেসবুকের কথা বলি সেক্ষেত্রে প্রধানমন্ত্রী মোদীর ৪৮ মিলিয়ন ফলোয়ার রয়েছে। অপরদিকে, প্রধানমন্ত্রী মোদীর WhatsApp চ্যানেলে ১২.৬ মিলিয়ন ফলোয়ার রয়েছে।