টাইমলাইনভারতরাজনীতি

নরেন্দ্র মোদীর মূল লক্ষ বেচো ইন্ডিয়া ঃ বললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

এনআরসি নিয়ে উত্তাল ভারতের এই পরিস্থিতিতে আবার একবার দেশের মানুষ চিন্তিত চলতি বছরের বাজেট নিয়ে। শনিবার বাজেট পেশ হওয়ার পর থেকেই নিরাশ হয়েচেন দেশের নাগরিকরা। দেশের আর্থিক অবস্থা নিয়ে দেশের আমজনতা রিতিমতো চিন্তিত। দেশ জুড়ে এখন এনআরসি , সিএএ ,এনপিআর, সিএবি নিয়ে বেশ উত্তপ্ত। তার মধ্যে আবার কেন্দ্রীয় সরকার নিজেই একবার বলছে এনআরসি হবে আবার একবার বলছে এনআরসি হবেনা।

আর তার প্রভাবে দেশের সাধারন মানুষ তাদের কালঘাম ছুটতে বসেছে।দিল্লির শাহিনবাগ,  কলকাতার পার্ক সার্কাস, লখনউয়ের ঘণ্টাঘর সহ দেশের একাধিক জায়গায় রাস্তায় নেমে পড়েন সাধারণ মানুষ। তার আগে, আগের বছর অমিত শাহ জানান এনআরসি করে তবেই ছাড়বেন দেশে এই আইন করা হবে। বহিরাগতদের আটকানো হবে সবরকম ভাবেই।

 

 

আবার কিছুদিন  এর মধ্যেই গত জানুয়ারি মাসে সংসদে অমিত শাহ জানান, দেশজুড়ে এখনই এনআরসি লাগুর পরিকল্পনা নেই সরকারের। সব মিলিয়ে জটিলতা দিন দিন বেড়েই চলছে। আবার এর মধ্যে কেন্দ্র আনতে চলেছে নতুন নিয়ম, ন্যাশনাল আইডেন্টিটি কার্ড (এনআইসি) । আর এবার লোকসভা অধিবেশনে মোদী সরকারের বিজেটের তীব্র বিরোধিতা করে আক্রমনে বিদ্ধ করেছেন তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় ।

একের পর এক সরকারি সংস্থাকে বেসরকারিকরণে পথে নিয়ে যাওয়ায় তাতে দেশের ক্ষতি হচ্ছে , আর এমনটাই করে চলছে কেন্দ্রীয় সরকার। আর বাজেটের দিনই এই একই কারনে তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় মোদীর বিরুদ্ধে আক্রমনের সুরে বলেন এখন মোদীর একাই টার্গেট ‘বেচো ইন্ডিয়া’। তিনি বলেন এলআইসির মত সংস্থার বেসরকারিকরণ করা হচ্ছে , এমনকি দেশের আর্থিক বৃদ্ধির হার যত দিন যাছহে কমতে শুরু করেছে। দেশের লোকজন না খেতে পেয়ে মরছে , তাদের চাকরি নেই। আর দেশকে নিজেই এভাবে ক্ষতির মুখে ঠেলছে বিজেপি সরকার এমনটাই বলেন তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Back to top button