টাইমলাইনভারত

পরীক্ষার্থীদের জন্য নরেন্দ্র মোদীর নয়া উদ্যোগ “পরীক্ষা পে চর্চা”

 

২০২০ তে ফেব্রুয়ারি আর মার্চ মাসে অনেকেই দেবে বোর্ড এক্সাম । আর তার জন্য প্রয়োজন মান সিক প্রস্তুতি । তাছাড়াও কিছু ত্রে আমাদের অনেক জিজ্ঞাস্য থেকে থাকে। এক কথায় আগে শেষ মহড়ায় আমদের অজানা বিষয় নিয়ে একবার ঝালিয়ে নেওয়ার দরকার পরে । প্রতিবারের মতন তাই এবারেও প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী তার অনুশঠ্ঠন পরীক্ষা পে চর্চা তে সেইসব ছেলে মেয়েদের প্রশ্নের উত্তর দিতে চলেছেন ।

ই মেল ,সোশাল মিডিয়ার মাধ্যমে পাঠানো প্রশ্ন গুলো আগে থেকে বেছে রাখা হবে। তারপর সময় নিয়ে ওই নিরধারিত সময়ের মধ্যে সেইসব প্রশ্নের উত্তর দেওয়া হবে। এর আগে দুবার এই পরীক্ষা পে চর্চা অনু স্টহান হয়েছে সেখানে চেলে মেয়েদের অভিভাবকেরাও প্রশ্ন করেছেন। কিন্ত এবার থেকে আর সেই সুযোগ থাকবে না বলে জানানো হয়েছে। সোমবার সকালে তোলকোটরা স্টেডিয়ামে নরেন্দ্র মোদির পরীক্ষা পে চর্চা হতে চলেছে।

 

 

 

চলতি বছরে কেউ দেবে দশম শ্রেনীর পরীক্ষা আবার কেউ দেবে দ্বাদশ শ্রেনীর পরীক্ষা। তাই সেই নিয়ে আগে থেকে সাহস দেওয়ার জন্য সম্পন্ন হবে এই অনুস্টহান। এই নিয়ে তিনবার হতে চলল  এই বিশেষ অনুস্থান। বলা যেতে পারে এর আগে এরকম আগে কখনই এর আগে  হয়নি। টিভি তে এইরকম অনেক বিশষ নিয়ে অনেক কিছু হলেও এটা প্রথম বার একটা অভিনব উদ্যগ।

এবার বলা যেতে পারে যে বিশেসত সাধারন মানুষ এখন অনেক বিষয় নিয়ে নরেন্দ্র মোদীর ওপর স্বাভাবিক ভাবে খুব্ধ ।তাদের কাছে রাগ করার অনেক কারন আছে। দেশের যে আরথিক পরিস্থিতি ,পাশাপাশি শিক্ষা ব্যবস্থা, বেকারত্ব , সিএএ , এনপিআর , এনআরসি আরও আকাধিক বিষয় । তার মধ্যেও এরকম কিছু ইতিবাচক জিনিস মানুষের মন কিছুটা হলেও বদলাচ্ছে। এখন দেখার বাকি জিনিসগুলো কতটা বদলাতে পারে আমাদের সমাজকে।

Back to top button
Close